ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

পিএসসি সদস্য ফয়েজ আহম্মদকে সতর্ক করল ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
পিএসসি সদস্য ফয়েজ আহম্মদকে সতর্ক করল ইসি ফাইল ছবি

ঢাকা: সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য ফয়েজ আহম্মদকে এক প্রার্থীর প্রচারণায় অংশ নেওয়ায় সতর্ক করল নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান ইতোমধ্যে এ সংক্রান্ত চিঠি ফয়েজ আহম্মদকে পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদন ও ভিডিও চিত্রে দেখা যায়, আপনি পটুয়াখালী জেলার সদর উপজেলাধীন ১৩ নম্বর ভূরিয়া ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের চেয়ারম্যান পদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী জনাব রুবেল মোল্লার নির্বাচনী প্রচারণার সময়ে উপস্থিত ছিলেন।

ইউনিয়ন পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা অনুযায়ী, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী নির্বাচন-পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশ নিতে পারবেন না: তবে শর্ত থাকে যে, উক্তরূপ ব্যক্তি সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার ভোটার হইলে তিনি কেবল তাহার ভোট দেওয়ার জন্য ভোটকেন্দ্রে যেতে পারবেন।

এছাড়া নির্বাচন-পূর্ব সময়ে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তার পক্ষে অন্য কোনো ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান নির্বাচনী কাজে সরকারি প্রচারযন্ত্র, সরকারি যানবাহন, অন্য কোনো সরকারি সুযোগ-সুবিধা ভোগ এবং সরকারি কর্মকর্তা বা কর্মচারীরা ব্যবহার করতে পারবেন না।

যেহেতু উল্লিখিত কার্যক্রম নির্বাচনী আচরণ বিধি পরিপন্থি, তাই আপনাকে নির্বাচন আচরণ বিধি যথাযথভাবে প্রতিপালনের জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছে।

এমতাবস্থায়, ভবিষ্যতে আপনাকে উল্লিখিত নির্বাচন আচরণ বিধি যথাযথভাবে প্রতিপালনপূর্বক নির্বাচন কমিশনকে সহযোগিতা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হচ্ছে।

এদিকে, প্রচার শুরুর আগেই প্রচার চালানোয় রুবেল মিয়ার প্রার্থিতা কেন বাতিল করা হবে না মর্মে রিটার্নিং কর্মকর্তাকে নোটিশ পাঠানোর নির্দেশনা দিয়েছে ইসি।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৪
ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।