ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিলেটের চার উপজেলায় ২৮ চেয়ারম্যান প্রার্থীসহ ৫৮ জনের মনোনয়ন দাখিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
সিলেটের চার উপজেলায় ২৮ চেয়ারম্যান প্রার্থীসহ ৫৮ জনের মনোনয়ন দাখিল

সিলেট: প্রথম ধাপে সিলেটের চারটি উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে ২৮ প্রার্থীসহ  ৫৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।  

সোমবার প্রার্থীরা অনলাইনে এসব মনোনয়নপত্র দাখিল করেন।

 

সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, এবার সম্পূর্ণ অনলাইনে মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে। সিলেটের চার উপজেলায় চেয়ারম্যান পদে ২৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ২০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। চার উপজেলার মধ্যে রয়েছে সিলেট সদর, দক্ষিণ সুরমা, গোলাপগঞ্জ ও বিশ্বনাথ।  

সিলেট সদর উপজেলায় চেয়ারম্যান পদে সাত জন এবং ভাইস চেয়ারম্যান পদে চার জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন মনোনয়ন দাখিল করেছেন।  

চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মো. এজাজুল হক, মো. ইসলাম উদ্দিন, মো. আহাদ মিয়া, মো. সুজাত আলী রফিক, মো. সামসুল ইসলাম, মিল্লাত আহমদ চৌধুরী, ডা. মো. খলিলুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন-মো. নিজাম উদ্দিন, বিলাশ বোনার্জী, মো. সাইফুল ইসলাম, সেলিম আহমেদ, মো. জাকির হোসাইন, মো. ওলিউর রহমান, নুরুল ইসলাম ও রথীন্দ্র লাল দাস। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন দিলরুবা বেগম ও হাছিনা আক্তার।  

দক্ষিণ সুরমা উপজেলায় চেয়ারম্যান পদে সাত জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁজ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন মনোনয়ন দাখিল করেছেন। স্বতন্ত্রের ব্যানারে চেয়ারম্যান পদে রয়েছেন মোহাম্মদ ফখরুল ইসলাম. মোহাম্মদ সোলাইমান হোসেন, মো. জুয়েল আহমদ, মো. বদরুল ইসলাম, মোহাম্মদ শামীম আহমদ ও মো. সাহেদ মোশাররফ। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিলকারীরা হলেন-মোহাম্মদ মাহবুবুর রহমান, ফয়েজ আহমদ, আলী আছগর খাঁন শামীম, মো. আব্দুর রহমান ও নন্দন চন্দ্র পাল। এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আইরিন রহমান কলি, হালিমা বেগম ও ফাহিমা বেগম।  

গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদের জন্য বর্তমান উপজেলা চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি, আবু সুফিয়ান ও শাহিদুর রহমান চৌধুরী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন ফরহাদ আহমদ, আবু সুফিয়ান মো. আজম, মো. লবিবুর রহমান, মো. আকমল হোসেন ও নাবেদ হোসেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন- নার্গিস পারভিন ও সেলিনা আক্তার শীলা।

বিশ্বনাথ উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ছয় জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন মনোনয়ন দাখিল করেছেন। চেয়ারম্যান পদে স্বতন্ত্র মনোনয়ন দাখিলকারীরা হলেন-মোহাম্মদ নিজাম উদ্দিন সিদ্দিকী, মো.  আব্দুল রোশন চেরাগ আলী, মোহাম্মদ সুহেল আহমদ চৌধুরী, গৌছ খান, আকদ্দুছ আলী, মো. সেবুল মিয়া, শামসাদুর রহমান রাহিন, মো. এস আলী এনামুল হক চৌধুরী, গিয়াস উদ্দিন আহমদ, সফিক উদ্দিন ও আলতাব হোসেন।  

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন-মো. সিরাজ মিয়া, মুহিবুর রহমান সুইট, পার্থ সারথি দাস পাপ্পু, মোহাম্মদ কাওছার খান, মো. ইসলাম উদ্দিন ও আব্দুর রব। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন জুলিয়া বেগম, কারিমা বেগম ও বেগম স্বপ্না শাহীন।  


ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট হবে আগামী ৮ মে। এই ধাপে ১৫২ উপজেলায় ভোটগ্রহণ করার সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে ২২টি উপজেলাতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের মনোনয়নপত্র দাখিল ১৫ এপ্রিল পর্যন্ত, বাছাই ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ৮ মে ১৫০ উপজেলায় ভোটগ্রহণ হবে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এনইউ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।