ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাজশাহীর দুই উপজেলায় আট চেয়ারম্যান প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
রাজশাহীর দুই উপজেলায় আট চেয়ারম্যান প্রার্থী

রাজশাহী: দেশে উপজেলা নির্বাচনের প্রথম ধাপে রাজশাহীর দুটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তফশিল অনুযায়ী আগামী ৮ মে এ নির্বাচনের ভোটগ্রহণের কথা রয়েছে।

তাই নির্বাচনকে সামনে রেখে রাজশাহীর এ দুটি উপজেলায় চেয়ারম্যান পদে আটজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে গোদাগাড়ী উপজেলায় ছয়জন ও তানোরে দুজন প্রার্থী হয়েছেন।

দুই উপজেলা নির্বাচন অফিস থেকে এ তথ্য জানা গেছে। নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন, এবার অনলাইন নমিনেশন সাবমিশন সিস্টেমে (ওএনএসএস) মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) ছিল প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ছয় চেয়ারম্যান প্রার্থী হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, জেলা পরিষদের সাবেক সদস্য রবিউল আলম, দেওপাড়া ইউনিয়ন পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক বেলাল উদ্দিন সোহেল, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক সাজেদুর রহমান খান মার্কনী, নিষ্ক্রিয় জামায়াত নেতা ড. আবদুর রহমান এবং আওয়ামী লীগ সমর্থক সুনন্দন দাস।

তানোরের দুই প্রার্থী হলেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশীদ ময়না ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন। তবে দুই উপজেলায় জামায়াত আগে প্রার্থী ঘোষণা করলেও কেউ গতকাল শেষ সময় পর্যন্ত তাদের মনোনয়নপত্র জমা দেননি।

এছাড়া গোদাগাড়ীতে ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই নারী মনোনয়নপত্র দাখিল করেছেন।

আর রাজশাহীর তানোরে ভাইস চেয়ারম্যান পদে দুজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আগামী বুধবার (১৭ এপ্রিল) প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রতীক বরাদ্দ করা হবে ২৩ এপ্রিল। আর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৮ মে।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।