ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুমিল্লা আদর্শ সদর ও চট্টগ্রামের রাউজানে ভোট হবে না!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
কুমিল্লা আদর্শ সদর ও চট্টগ্রামের রাউজানে ভোট হবে না!

ঢাকা: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটে কুমিল্লা আদর্শ সদর ও চট্টগ্রামের রাউজানে সব পদে একক প্রার্থী থাকায় ভোটগ্রহণের প্রয়োজন হবে না।

রোববার (২১ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এ তথ্য জানা গেছে।

মাঠ পর্যায় থেকে কর্মকর্তাদের পাঠানো তথ্য একীভূত করে নির্বাচন কমিশনের তৈরি প্রতিবেদন থেকে জানা গেছে, কুমিল্লার আদর্শ সদর ও চট্টগ্রামের রাউজান উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছে। অর্থাৎ এই দুই উপজেলায় মনোনয়নপত্র জমাদানকারী সব প্রার্থীই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন।

অন্যদিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে নারী ভাইস চেয়ারম্যান, মৌলভীবাজার সদর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান এবং রাঙ্গামাটির রাজস্থলি উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছে।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, দ্বিতীয় ধাপে ১৬০টি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৭৩০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭৬৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫৬২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, আপিল গ্রহণ ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ প্রতীক বরাদ্দ ২ মে। আর ভোটগ্রহণ হবে ২১ মে।

এ ধাপের নির্বাচনে অতিরিক্ত জেলা প্রশাসকদের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ভোটারের সংখ্যা ৫ লাখের বেশি যেখানে সেখানে একাধিক সহকারী রিটার্নিং অফিসার নিয়োজিত থাকবেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
ইইউডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।