ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপে রাজশাহীতে বৈধ প্রার্থী ৩১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপে রাজশাহীতে বৈধ প্রার্থী ৩১

রাজশাহী: দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২১ মে। এতে রাজশাহী জেলার পুঠিয়া, দুর্গাপুর ও বাগমারা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোট ৩১ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

এ তিনটি উপজেলায় তিনটি পদে ৩১ জন প্রার্থীর জমাকৃত মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে বৈধতা ঘোষণা দেওয়া হয়।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১২টায় রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক কল্যাণ চৌধুরী বলেন, দ্বিতীয় ধাপে আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২ মে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে প্রার্থীদের মূল প্রচারণা শুরু হবে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে সকল প্রার্থীকে নির্বাচনী সভা এবং প্রচার-প্রচারণা সংক্রান্ত নির্বাচন কমিশনের নির্দেশনা যথাযথভাবে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ জানান রিটার্নিং অফিসার।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাকিব হাছান খাঁন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সানিয়া বিনতে আফজাল, উপজেলা নির্বাচন অফিসার দুর্গাপুর জয়নুল আবেদীন প্রমুখ।

এ সময় জানানো হয়, রাজশাহীর এই তিনটি উপজেলায় মোট ৩১ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৩১ জনের মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করা হয়।

এ সময় চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন, দুর্গাপুর উপজেলায় সেখানকার বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, মো. শরিফুজ্জামান ও আব্দুল মজিদ। পুঠিয়া উপজেলায় বর্তমান চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, মখলেসুর রহমান, আব্দুস সামাদ ও আহসান উল হক মাসুদ। এছাড়া বাগমারা উপজেলায় জাকিরুল ইসলাম, আব্দুর রাজ্জাক সরকার ও নাছিমা আক্তার।

ভাইস-চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন, দুর্গাপুর উপজেলায় আব্দুল কাদের মন্ডল, হাসেম আলী, আব্দুল মোতালেব, শামীম ফিরোজ, মোসাব্বের সরকার জিন্নাহ ও আব্দুল হক। পুঠিয়া উপজেলায় ফজলে রাব্বি মুরাদ, আব্দুল মতিন মুকুল ও জামাল উদ্দিন। বাগমারা উপজেলায়  আতাউর রহমান ও শহিদুল ইসলাম।

নারী ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী হিসেবে ঘোষিত হন, দুর্গাপুর উপজেলার মোছা. বানেছা বেগম, মোসা. সারমিন আহম্মেদ ও মোসা. কহিনুর বেগম। পুঠিয়া উপজেলার মৌসুমী রহমান, মোসা. পরিজান বেগম ও মোসা. শাবনাজ আক্তার। বাগমারা উপজেলার মোসা. শাহিনুর খাতুন, কহিনুর বানু, খন্দকার শাহিদা আলম ও মোসা. মমতাজ আক্তার বেবী।

নির্বাচনী তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই করা হলো ২৩ এপ্রিল। মনোনয়নপত্রের ব্যাপার যে কোনো ধরনের আপত্তি থাকলে আপিল করা যাবে ২৪-২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২৭-২৯ এপ্রিলের মধ্যে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৩০ এপ্রিল। আর প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২ মে। প্রচার-প্রচারণা শেষে আগামী ২১ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ