ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, মে ৫, ২০২৪
নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল শাহিদ মাহমুদ

নীলফামারী: ঋণ খেলাপির অভিযোগে নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদের মনোনয়নপত্র বাতিল হয়েছে।  

রোববার (৫ মে) যাচাই-বাছাইয়ে তার মনোনয়নপত্রটি বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

 

রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিরোদা রানী রায় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রূপালী ব্যাংক নীলফামারী শাখা শাহিদ মাহমুদকে ঋণ খেলাপি উল্লেখ করে তথ্য দেওয়ায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। তিনি আগামী ৮ মে তারিখের মধ্যে জেলা প্রশাসকের কাছে এ বিষয়ে আপিল করতে পারবেন।  

এর আগে তৃতীয় ধাপে (২ মে) নীলফামারী সদর উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যানসহ পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেন।  

তারা হলেন- সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আবুজার রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি তপন কুমার রায় ও জাতীয় পার্টির নেতা (জাতীয় যুব সমাজের সাবেক সভাপতি) মো. তরিকুল ইসলাম। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে চারজন মনোনয়ন দাখিল করেছেন। তাদের সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ বলেন, রূপালী ব্যাংক নীলফামারী শাখা থেকে আমার মালিকানাধীন উত্তরা বীজ হিমাগারের নামে ১৫ কোটি টাকার ঋণ নিয়েছি। যার মধ্যে আমি ১১ কোটি টাকা উত্তোলন করি। এখনো চার কোটি টাকা ব্যাংকে আছে। আমি কোনোভাবে ঋণ খেলাপি না। এ বিষয়ে আমি আপিল করব।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মে ০৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।