ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

চাঁদপুরে চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের হুমকি ও মারধরের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, মে ১৫, ২০২৪
চাঁদপুরে চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের হুমকি ও মারধরের অভিযোগ

চাঁদপুর: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চাঁদপুর সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান প্রার্থী মো. আইয়ুব আলী বেপারীর কর্মী-সমর্থকদের মারধরসহ ভোটের দিন কেন্দ্র দখলের হুমকি-ধামকির অভিযোগ উঠেছে। এসব ঘটনায় রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি লিখিত অভিযোগ দিয়েছেন।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে চাঁদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে লিখিত বক্তব্যে এই চেয়ারম্যান প্রার্থী এসব অভিযোগ করেন।

মো. আইয়ুব আলী অভিযোগ করে বলেন, সদর উপজেলার ১৪টি ইউনিয়ন এবং চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ড আমার নির্বাচনী এলাকা। কয়েকটি ইউনিয়ন এবং পৌরসভার কয়েকটি ওয়ার্ডে আমার নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ করতে গেলে আমার কর্মী-সমর্থকরা প্রতিনিয়ত বাধা, হুমকি ও সন্ত্রাসী হামলার সম্মুখীন হচ্ছে। বিশেষ করে পৌর ১৫ নম্বর ওয়ার্ড এবং তরপুরচন্ডী ও কল্যাণপুর ইউনিয়নে আমার কোনো নির্বাচনী প্রচারণা চালানো যাচ্ছে না। গত ১২ মে রোববার কল্যাণপুর ইউনিয়নে আমার দোয়াত-কলম প্রতীকের গণসংযোগ করার অপরাধে আমার কর্মী-সমর্থকদেরকে মারধর করা হয়।

তিনি বলেন, এই সন্ত্রাসী বাহিনী আমার কর্মী-সমর্থকদের ভোটের দিন এবং ২১ মে’র পরে দেখে নেওয়ার হুমকি দিচ্ছে। তারা জানিয়েছে, পৌরসভার ১২, ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে এবং তরপুরচন্ডী, বিষ্ণুপুর, আশিকাটি ও কল্যাণপুর ইউনিয়নের ভোটকেন্দ্রগুলোতে আমার কোনো পোলিং এজেন্ট প্রবেশ করতে দেবে না। এসব ওয়ার্ড ও ইউনিয়নের কেন্দ্রগুলো তারা দখলে নিয়ে আমার এজেন্টদের বের করে দেবে -এমন হুমকি তারা দিচ্ছে।  

এই চেয়ারম্যান প্রার্থী বলেন, আমি আপনাদের মাধ্যমে নির্বাচন কমিশন, প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের কাছে জোর দাবি জানাচ্ছি, সব ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড দমন করে যেন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখা হয়।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন, চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল এবং সভাপতির বক্তব্য দেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত।

সংবাদ সম্মেলনে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, জাতীয় ও স্থানীয় দৈনিক, অনলাইন এবং টেলিভিশনের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।