ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিইসিকে চাটখিলে এসে ভোট প্রত্যক্ষ করার আহ্বান প্রার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, মে ১৮, ২০২৪
সিইসিকে চাটখিলে এসে ভোট প্রত্যক্ষ করার আহ্বান প্রার্থীর

নোয়াখালী: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে নোয়াখালীর চাটখিল উপজেলা পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।  

এ নির্বাচনে স্থানীয় প্রশাসন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও ক্ষমতাশীল রাজনৈতিক দলের নেতাদের অতি-উৎসাহী আচরণ ও ভোটারদের মাঝে ভয়-ভীতি প্রদর্শনের কারণে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা তৈরি হয়েছে দাবি করেছেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জেড.এম আজাদ খান।

এজন্য প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) স্ব-শরীরে চাটখিল এসে ভোটগ্রহণ প্রত্যক্ষ করার আহ্বান জানিয়েছেন তিনি।  

শুক্রবার (১৭ মে) সন্ধ্যায় চাটখিল পৌরসভার নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সিইসিকে তিনি এ আহ্বান জানান।

জেড এম আজাদ খান অভিযোগ করে বলেন, নির্বাচনী কর্মকাণ্ড শুরুর পর থেকে আমার নির্বাচনী কর্মীদের বিভিন্নভাবে হুমকি-ধামকি এমনকি প্রাণনাশেরও হুমকি দেওয়া হয়েছে। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও থানা পুলিশে অভিযোগ করেও কোনো প্রতিকার পাইনি। দোয়াত-কলম প্রতীকের প্রার্থী (বর্তমান উপজেলা চেয়ারম্যান) জাহাঙ্গীর কবিরের পক্ষে থানার ওসি সরাসরি অবস্থান নিয়েছেন। যা তার কর্মকাণ্ডে প্রতীয়মান হচ্ছে। ওসি তার দায়িত্ব পালনের ক্ষেত্রে নিরপেক্ষতা হারিয়েছেন। যা সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের পরিবেশে বাধা সৃষ্টি করবে।  

তাই অবাধ, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে চাটখিল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ইমদাদুল হকের অপসারণের দাবি জানান এই প্রার্থী।

জেড এম আজাদ খান আরও বলেন, চাটখিল মহিলা ডিগ্রি কলেজের সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান দোয়াত-কলমের প্রার্থী জাহাঙ্গীর কবির। তাই ওই কলেজের শিক্ষকদের প্রিসাইডিং অফিসার নিয়োগ দিয়ে নির্বাচনে তাদের মাধ্যমে ভোট জালিয়াতির আশঙ্কা রয়েছে। একইভাবে খিলপাড়া আবদুল ওহাব ডিগ্রি কলেজের শিক্ষকরাও সরাসরি তার সমর্থনে রয়েছেন। ফলে এই দুই কলেজের শিক্ষকদের কোনোভাবেই নির্বাচনে প্রিসাইডিং অফিসারের দায়িত্বে রাখা যাবে না। যদি রাখা হয় তাহলে নির্বাচন কমিশন ঘোষিত অবাধ ও সুষ্ঠু নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে।

সংবাদ সম্মেলনে চেয়ারম্যান প্রার্থী আজাদ খানের কর্মী-সমর্থকসহ জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এদিকে চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতমূলক কর্মকাণ্ডের অভিযোগের বিষয়ে জানতে চাইলে নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, নির্বাচনী দায়িত্ব পালনে ওসির বিরুদ্ধে কোনো অভিযোগ উঠলে নির্বাচনের সময় তাকে প্রত্যাহার করা হবে।

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।