ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে মিল নেই বিএনপির: এমপি সুজন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, মে ২১, ২০২৪
তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে মিল নেই বিএনপির: এমপি সুজন

পঞ্চগড়: সাবেক রেলমন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য (এমপি) নূরুল ইসলাম সুজন বলেছেন, বিএনপি তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে মিলিয়ে উঠতে পারছে না। বিএনপি নির্বাচন বর্জন করে নির্বাচনে অংশ নিচ্ছে না।

তবে কর্মীদের সঙ্গে তাদের মিল না থাকায় বিএনপির সমর্থকেরা কেন্দ্রের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন।  

মঙ্গলবার (২১ মে) বেলা সাড়ে ১২টার দিকে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট দেওয়ার পর এ কথা বলেন তিনি।

বোদা উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দেওয়ার পর তিনি আরও বলেন, তৃণমূল থেকে বিএনপির নেতাকর্মীদের মতামতের সঙ্গে মিল রেখে কেন্দ্র কোনো সিদ্ধান্ত নিতে পারছে না। কারণ বিএনপির সিদ্ধান্ত আসে সাত সমুদ্র তের নদীর পাড় থেকে।

বোদা উপজেলায় সাতজন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এর মধ্যে সরকার দলের নেতা রয়েছেন পাঁচজন। আর এ নির্বাচনে এক দলের এত প্রার্থী অংশ নেওয়ার বিষয়ে তিনি বলেন, অতীতেও আমাদের ভোটগুলো এভাবে হয়েছে। ভোটে প্রতিযোগিতা থাকে, প্রতিযোগিতা শেষে আবার আমরা এক হয়ে যাই। এটা শুধু দলীয়ভাবে না, সামাজিকভাবেও আমরা বিভিন্ন বন্ধনে আবদ্ধ আছি। সেখানেও ভোটকে কেন্দ্র করে আমাদের মতামত তৈরি হয়, আবার এক হয়ে যায়। এটা একটা স্বাভাবিক প্রক্রিয়া।

এর আগে সকাল ৮টায় জেলার বোদা ও দেবীগঞ্জ উপজেলার ২০টি ইউনিয়নের ১৩১টি ভোটকেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোট শুরু হয়। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। আর এ নির্বাচনে দুই উপজেলায় দুজন বিএনপি সমর্থক চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১২ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।  

জানা গেছে, দুই উপজেলার ১৩১টি ভোটকেন্দ্র ও দুটি পৌরসভায় তিন লাখ ৯৬ হাজার ১৬০ জন ভোটার রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, মে ২১, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।