ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মে ২৬, ২০২৪
ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ

হবিগঞ্জ: হ‌বিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে।  

ক্ষমতার অপব্যবহার করে ব্যারিস্টার সুমন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী রায়হান আহমেদের পক্ষে ভোট চাওয়া, অনুদান ঘোষণা এবং নগদ অর্থ দিয়েছেন বলেও অভিযোগ উঠেছে।

শনিবার (২৫ মে) সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ অভিযোগ করেছেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. আবু তাহের।

অভিযোগে বলা হয়, চুনারুঘাট উপজেলা নির্বাচনের তফশিল ঘোষণার পর থেকে উপজেলার বিভিন্ন স্থানে সভা সমাবেশ করে টিআর, কাবিখা, কাবিটা, টিউবওয়েল, ব্রিজ, কালভার্টসহ বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন সংসদ সদস্য সৈয়দ সায়েদুল হক সুমন। এসব সভায় ইশারা-ইঙ্গিতে তার নিকটাত্মীয় রায়হান আহমেদকে নির্বাচিত করতে বলছেন তিনি এবং রায়হান আহমেদের পক্ষে ভোট দিতে ভোটারদের মধ্যে প্রভাব বিস্তার করছেন।

অভিযোগে আরও বলা হয়, চেয়ারম্যান প্রার্থী রায়হান আহমেদের কাছ থেকে টাকা নিয়ে সম্প্রতি সাটিয়াজুরী ইউনিয়নের শীলপাড়া এলাকায় একটি বৈদ্যুতিক ট্রান্সফরমার স্থাপন করেছেন এমপি সুমন এবং সেখানে সভায় রায়হান আহমেদকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। এছাড়া নিজ বাসায় বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতাকর্মী ও গণ্যমান্য ব্যক্তিদের ডেকে এনে রায়হান আহমেদের মোটরসাইকেল প্রতীকের পক্ষে কাজ করার জন্য অনুরোধ ও আহ্বান জানাচ্ছেন সুমন। এছাড়া রায়হান আহমেদের মোটরসাইকেলের পক্ষে মোবাইলফোনে ও হোয়াটসঅ্যাপে ভোট চাচ্ছেন সুমন, যা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন।

ব্যারিস্টার উপজেলার চা-শ্রমিকদেরও ভয়ভীতি দেখিয়ে ভোটে প্রভাব বিস্তার করছেন বলে অভিযোগ আবু তাহেরের।  

অভিযোগে বলা হয়, ব্যারিস্টার সুমন নালুয়া চা-বাগান, হাতিমারা চা-বাগান, চান্দপুর চা-বাগান, কালিশিরি ও জোয়াল ভাঙ্গা চা-বাগানসহ বিভিন্ন এলাকায় সভা করে ১০ লাখ টাকার অনুদান ঘোষণা ও উন্নয়নের আশ্বাস দিচ্ছেন এবং নানা আকার ইঙ্গিতে রায়হানের পক্ষে ভোট চাচ্ছেন। এছাড়া চুনারুঘাট মধ্য বাজারে সভা করে শায়েস্তাগঞ্জ-চুনারুঘাট- জগদীশপুর সড়ক ৪ লেন করার আশ্বাস দিয়ে ভোটারদের মধ্যে প্রভাব বিস্তার করছেন।

এ বিষয়ে এমপি ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দাবি জানিয়েছেন অভিযোগকারী প্রার্থী মো. আবু তাহের।

অভিযোগের বিষয়ে বক্তব্য নিতে সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের মোবাইলফোনে যোগাযোগের চেষ্টা করে সাড়া পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, মে ২৬, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।