ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

কাঞ্চন-গৌরনদী পৌরসভায় ৩ দিন মোটরসাইকেল চলাচল নিষেধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
কাঞ্চন-গৌরনদী পৌরসভায় ৩ দিন মোটরসাইকেল চলাচল নিষেধ

ঢাকা: নারায়ণগঞ্জের কাঞ্চন পৌরসভার সাধারণ নির্বাচন ও বরিশালের গৌরনদী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রাখার লক্ষ্যে মধ্যরাত থেকে মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, সোমবার (২৪ জুন) মধ্যরাত ১২টা থেকে আগামী ২৭ জুন রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

এ সংক্রান্ত নির্দেশনা বাস্তবায়ন করবে সংশ্লিষ্ট জেলা প্রশাসক।

এছাড়া ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিনের আগে মধ্যরাত অর্থাৎ ২৫ জুন দিবাগত মধ্যরাত ১২টা হতে ২৬ জুন দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত ট্যাক্সি ক্যাব, পিক আপ, মাইক্রোবাস, ট্রাক চলাচল বন্ধ থাকবে।

নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষা, যানজট নিরসন ইত্যাদি প্রয়োজনে বাস্তবতার নিরিখে ও স্থানীয় বিবেচনায় উল্লেখিত যানবাহন ছাড়াও যেকোনো যানবাহন চলাচলের ওপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা আরোপ করতে পারবে।

এ নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী অ্যাজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে) নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এছাড়া জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন।

২৬ জুন ওই দুই পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।