ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মশাল নিয়ে রোববার বসছে নির্বাচন কমিশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৭
মশাল নিয়ে রোববার বসছে নির্বাচন কমিশন নির্বাচন কমিশন ভবন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ধারাবাহিকভাবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন (ইসি)।

তার অংশ হিসেবে রোববার সমাজতান্ত্রিক দল-জেএসডি (তারা) ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ’র (মশাল) সঙ্গে সংলাপে বসবে সংস্থাটি।
 
ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বাংলানিউজকে জানিয়েছেন, রোববার (৮ অক্টোবর) বেলা ১১টায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি (তারা) ও বিকেল ৩টায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ’র (মশাল) সঙ্গে সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।

 

এতে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা সভাপতিত্ব করবেন।

এদিকে আগামী ৯ অক্টোবর (সোমবার) জাতীয় পার্টি (লাঙ্গল), ১৫ অক্টোবর (রোববার) বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) (ধানের শীষ) এবং ১৯ অক্টোবর (বৃহস্পতিবার) বাংলাদেশ আওয়ামী লীগের (নৌকা) সঙ্গে সংলাপে বসছে নির্বাচন কমিশন।

গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে এবং ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসেছিল ইসি। এরপর গত ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন।

সংলাপে আসা সুপারিশগুলোর মধ্যে সেনা মোতায়েন, না ভোটের প্রবর্তন, প্রবাসে ভোটারধিকার প্রয়োগ, জাতীয় পরিষদ গঠন, নির্বাচনকালীন অস্থায়ী সরকার গঠন, নির্দলীয় নির্বাচনকালীন সরকার, নির্বাচনের সময় সংসদ ভেঙে দেওয়া, রাজনৈতিক মামলা প্রত্যাহার ও নির্বাচনকালীন ইসির অধীনে জনপ্রশাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা, দলের নির্বাহী কমিটিতে বাধ্যতামূলকভাবে ৩৩ শতাংশ নারী সদস্য রাখান বিধান তুলে নেওয়া ইত্যাদি অন্যতম।

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৭
ইইউডি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।