ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রশিক্ষিত ও অরাজনৈতিক পর্যবেক্ষক নিয়োগে গুরুত্ব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৭
প্রশিক্ষিত ও অরাজনৈতিক পর্যবেক্ষক নিয়োগে গুরুত্ব সমন্বয়ক ও দীর্ঘ মেয়াদী পর্যবেক্ষকদের সঙ্গে জানিপপ'র মতবিনিময়

সিলেট: জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের (জানিপপ) চেয়ারম্যান ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন, আসন্ন জাতীয় নির্বাচন সামনে রেখে প্রশিক্ষিত ও অরাজনৈতিক পর্যবেক্ষক নিয়োগ দিতে নির্বাচন কমিশনকে অনুরোধ করা হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) রাতে সিলেটে জানিপপ সিলেটের সমন্বয়ক ও দীর্ঘ মেয়াদী পর্যবেক্ষকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

জানিপপ চেয়ারম্যান বলেন, নির্বাচন কমিশনকে জানিপপ’র পক্ষ থেকে নির্বাচন পর্যবেক্ষণে অংশগ্রহণ ইচ্ছুকদের প্রশিক্ষণ দেওয়া এবং রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত কাউকে নির্বাচন পর্যবেক্ষণের সুযোগ না দেওয়ার প্রস্তাবনা দেওয়া হয়েছে।

কমিশনও বিষয়টি গুরুত্ব সহকারে আমলে নিয়ে গণমাধ্যমের সামনে এ বিষয়ে সুস্পষ্ট প্রতিক্রিয়া জানিয়েছে।

জাতীয় সংসদ নির্বাচন এবং স্থানীয় সরকারের অধীনে সিটি করপোরেশন নির্বাচন পর্যবেক্ষণের ওপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, এসব নির্বাচনে জানিপপের প্রশিক্ষিত দীর্ঘমেয়াদী পর্যবেক্ষকরা স্বচ্ছভাবে নির্বাচন পর্যবেক্ষণ করবেন।  

এ সময় তিনি সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রস্তুতি নেওয়ার জন্য জানিপপ পর্যবেক্ষকদের তাগিদ দেন।  

আলোচনা সভায় উপস্থিত ছিলেন- জানিপপ সিলেটের সমন্বয়ক আবদুল মুকিত, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাসুদ সরকার, জানিপপ সিলেটের সহকারী সমন্বয়ক ফয়সাল আহমদ বাবলু, জানিপপ সিলেটের দীর্ঘমেয়াদী পর্যবেক্ষক ও বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেটের সাবেক সভাপতি ইকবাল মনসুর, দৈনিক বিজয়ের কণ্ঠের বার্তা সম্পাদক দেবব্রত রায় দিপন, এসিড সন্ত্রাস নির্মূল কমিটি (অ্যাসোনিক) সিলেটের সাধারণ সম্পাদক জুরেজ আব্দুল্লাহ গুলজার, ফটো সাংবাদিক একরাম হোসেন, শিব্বির আহমদ প্রমুখ।  

এরআগে রাত সাড়ে ৮টায় তিনি মতবিনিময়স্থল নগরীর মিরাবাজার শ্যামল সিলেট অফিসে পৌঁছলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।  

বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
এনইউ/জিপি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।