ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

শায়েস্তাগঞ্জের ২ ইউপিতে আ’লীগ প্রার্থীর বিজয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
শায়েস্তাগঞ্জের ২ ইউপিতে আ’লীগ প্রার্থীর বিজয়

হবিগঞ্জ: হবিগঞ্জের নতুন উপজেলা শায়েস্তাগঞ্জের নুরপুর ও ব্রাহ্মণডুরা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত দুই প্রার্থী বেসরকারি নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাত পৌনে ৯টার দিকে উপজেলা নির্বাচন কর্মকর্তা (ইউএনও) ও রিটার্নিং অফিসার তফন জ্যোতি অসীম এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হয়।

তিনি জানান, নুরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে ৩ হাজার ৩২৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মুখলেছ মিয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী টানা সাতবারের চেয়ারম্যান গোলাম কিবরিয়া বেলাল ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৫৮৬ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাইয়ুম ফারুক আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৪২১ ভোট।

অপরদিকে ব্রাহ্মণডুরা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হোসাইন মো. আদিল জজ মিয়া নৌকা প্রতীক নিয়ে ৩ হাজার ৩৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তাজুল ইসলাম রানু ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৬১০ ভোট। এছাড়া বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবু তাহের ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৬৬৫ ভোট।

শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তর করার প্রক্রিয়ার অংশ হিসেবে নুরপুর ইউনিয়নকে বিভক্ত করে ব্রাহ্মণডুরা ইউনিয়ন গঠিত হয়। নুরপুর ইউনিয়নের বিভক্তি নিয়ে হাইকোর্টে রিট থাকায় নির্ধারিত সময়ে এ দু’টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। পরে রিটের নিষ্পত্তি হলে নির্বাচনের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।