ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

নির্বাচন ও ইসি

রাঙামাটিতে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৯
রাঙামাটিতে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

রাঙামাটি: পর্যাপ্ত ভোট না পাওয়ায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি আসনে ঐক্যফ্রন্টের প্রার্থীসহ চারজন জামানত হারিয়েছেন। 

বুধবার (২ জানুয়ারি) জেলা নির্বাচন কার্যালয় সূত্রে এমন তথ্য জানা গেছে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী, নির্বাচনে মোট প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ (১২.৫ শতাংশ) না পেলে জামানত বাজেয়াপ্ত হয়।

আর এ সংখ্যক ভোট না পাওয়ায় ঐক্যফ্রন্টের প্রার্থীসহ চারজনের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

৩০ ডিসেম্বরের নির্বাচনে রাঙামাটির একটি মাত্র  ২৯৯ নম্বর আসনে মহাজোট, ঐক্যফ্রন্টসহ বিভিন্ন দলের ছয় প্রার্থী অংশ নেন। এদের মধ্যে আওয়ামী লীগের  নৌকা প্রতীক নিয়ে দীপংকর তালুকদার এক লাখ ৬৯ হাজার ২৮৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রধান প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী  অনিবন্ধিত আঞ্চলিক দল (পিসিজেএসএস)  সমর্থিত সিংহ প্রতীক নিয়ে ঊষাতন তালুকদার পেয়েছেন এক লাখ আট হাজার ৩৬ ভোট।

এছাড়া ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি নেতা মণি স্বপন্ন দেওয়ান পেয়েছেন ৩১ হাজার ৫৫৮ ভোট, জাতীয় পার্টির (জাপা) নাঙ্গল প্রতীক নিয়ে অ্যাডভোকেট পারভেজ তালুকদার পেয়েছেন ৪৮৩ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী জসীম উদ্দীন হাতপাখা প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৫৫৮ ভোট এবং  বাংলাদেশ বিপ্লবী ওয়াকার্স পার্টির প্রার্থী জুঁই চাকমা কোদাল প্রতীক নিয়ে পেয়েছেন ৪৯০ ভোট।

মোট ভোট পড়েছে তিন লাখ ১৫ হাজার ২৯২ ভোট। এর মধ্যে বাতিল হয়েছে তিন হাজার ৯৯৮ ভোট।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ জানান, গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী এসব প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa