ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

ঝুলে গেলো সৈয়দ আশরাফের শূন্য আসনের ভোট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
ঝুলে গেলো সৈয়দ আশরাফের শূন্য আসনের ভোট সৈয়দ আশারাফুল ইসলাম

ঢাকা: সদ্য প্রয়াত সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশারাফুল ইসলামের শূন্য আসনের নির্বাচন ঝুলে গেলো। আইনি জটিলতার কারণে কিশোরগঞ্জ-১ আসন এখনো সংসদ সচিবালয় বা নির্বাচন কমিশন শূন্য ঘোষণা করতে পারেনি। 

তাই সংসদ সচিবালয় থেকে বিষয়টি নিয়ে অবহিত হওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) হেলালুদ্দীন আহমদ। নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সোমবার (১৪ জানুয়ারি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।


 
সৈয়দ আশরাফের আসন ‘শূন্য করার’ আইনি জটিলতায় ইসি

হেলালুদ্দীন আহমদ বলেন, সাবেক জনপ্রশাসন মন্ত্রী এবং সংসদ সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম গত ৩ জানুয়ারি মৃত্যুবরণ করেন। তার পরিপ্রেক্ষিতে ওই আসনটি এখন বর্তমানে শূন্য আছে। যেহেতু তিনি শপথ গ্রহণ করেননি এব গেজেট নোটিফিকেশন হয়ে গেছে স্বাভাবিকভাবেই এখানে আইনগত জটিলতা আছে। কমিশন বলেছে যে, সংসদ সচিবালয়ে থেকে বিষয়টি অবহিত হওয়ার পর তফসিল ঘোষণা করা হবে। সুতরাং কমিশন কোনো সিদ্ধান্ত দেয়নি। সংসদ সচিবালয় থেকে বিষয়টি অবহিত করার পর তফসিল ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa