ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সৈয়দ আশরাফের শূন্য আসনের ভোট নিয়ে মঙ্গলবার বসছে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
সৈয়দ আশরাফের শূন্য আসনের ভোট নিয়ে মঙ্গলবার বসছে ইসি নির্বাচন ভবন

ঢাকা: সদ্যপ্রয়াত সাবেক জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সাবেক সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের  মৃত্যুতে কিশোরগঞ্জ-১ শূন্য আসনের নির্বাচন নিয়ে ফের বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেল ৩টায় নির্বাচন ভবনে অনুষ্ঠেয় ৪৩তম কমিশন বৈঠকে আসনটির নির্বাচন নিয়ে সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। বৈঠকে তফসিল ঘোষণা নিয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন কর্মকর্তারা।

সৈয়দ আশরাফের শূন্য আসনটির নির্বাচন নিয়ে গত ১৪ জানুয়ারিও কমিশন বৈঠক হয়েছিলো। কিন্তু সেদিন কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি নির্বাচন কমিশন।

সৈয়দ আশরাফের আসন ‘শূন্য করার’ আইনি জটিলতায় ইসি

এদিকে বিষয়টি ছাড়াও কমিশন বৈঠকে আরো ৮টি এজেন্ডা নির্ধারণ করা হয়েছে। ইসির উপ-সচিব মো. শাহেদুন্নবী চৌধুরী স্বাক্ষরিত সভার নোটিশে উল্লেখিত এজেন্ডাগুলোর মধ্যে রয়েছে— পঞ্চম উপজেলা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের জন্য বিধিমালা সংশোধন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন তফসিল ঘোষণা, একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য পদে নির্বাচন, পৌরসভা ইউনিয়ন ও উপজেলা পরিষদের সাধারণ উপনির্বাচন, একাদশ জাতীয় সংসদের গাইবান্ধা-১ আসনের স্থগিত নির্বাচনে অগ্রগতি, ভোটার তথ্য হালনাগাদ কর্মসূচি ২০১৯- ২০২০ এবং জাতীয় ভোটার দিবস উদযাপন কর্মসূচি ২০১৯ ও উপজেলা পরিষদ নির্বাচনের প্রশিক্ষণ পরিকল্পনা এবং বিবিধ।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।