ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

অবশেষে চালু হলো এনআইডি সেবা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
অবশেষে চালু হলো এনআইডি সেবা ...

ঢাকা: ১২ দিন বন্ধ থাকার পর অবশেষে চালু হলো নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা। এখন থেকে সাধারণ মানুষ আগের মতোই সংশোধন, স্থানান্তর, হারানো কার্ড উত্তোলন বা নতুন ভোটার হওয়ার সেবা পাবেন।

নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান এ বিষয়ে বলেন, সার্ভার হালনাগাদের কারণে ১২ দিন এ সেবা বন্ধ ছিলো। তবে এটা আবার চালু হয়েছে।

১২ দিন ধরে এনআইডি সেবা বন্ধ, ফিরে গেছেন ৬০ হাজার মানুষ

গত ১০ জানুয়ারি থেকে কোনো সাধারণ বিজ্ঞপ্তি না দিয়েই এনআইডি সেবা বন্ধ রেখেছিলো নির্বাচন কমিশন। ফলে ৬০ হাজার সাধারণ মানুষ সেবা থেকে বঞ্চিত হয়ে ভোগান্তির শিকার হয়েছিলেন। অনেকেই ঢাকার বাইরে থেকে এসে ফিরে গেছেন।

ইসির এনআইডি সেবা নেয় ১৩০টির মতো প্রতিষ্ঠান। এছাড়া প্রতিদিনই ৫ হাজারের মতো সেবাগ্রহীতা নানা সমস্যা সমাধানে ইসির দ্বারস্থ হন।

২০০৮ সালের নির্বাচনের পূর্বে ছবিযুক্ত ভোটার তালিকা প্রকল্প নিয়েই মূলত জাতীয় পরিচয়পত্র সরবরাহের কার্যক্রম শুরু করে নির্বাচন কমিশন। যার ভিত্তিতেই বর্তমানে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র বা স্মার্টকার্ডও সরবরাহ করছে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa