ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

গাইবান্ধা-৩ আসনে জয়ী আ’লীগের ডা. ইউনুস আলী সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
গাইবান্ধা-৩ আসনে জয়ী আ’লীগের ডা. ইউনুস আলী সরকার

গাইবান্ধা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ি) আসন থেকে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ডা. ইউনুস আলী সরকার।

দুইটি উপজেলা নিয়ে গঠিত এ আসনের ১৩২টি ভোটকেন্দ্রে তিনি পেয়েছেন এক লাখ ২১ হাজার ১৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির দিলারা খন্দকার শিল্পী পেয়েছেন ২৪ হাজার ৩৮৫ ভোট।

 
 
রোববার (২৭ জানুয়ারি) রাত ৮টার দিকে গাইবান্ধা-৩ আসনে নির্বাচনের সহকারী-রির্টানিং কর্মকর্তার কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়।  যা বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত।  

সাদুল্যাপুর ও পলাশবাড়ী উপজেলার ১৩২টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোট হয়েছে। দিনভর ভোট গ্রহণে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  

তবে ভোটকেন্দ্র দখল, ব্যালট পেপারে সিল মেরে বাক্স ভর্তিসহ অনিয়ম ও কারচুপির নানা অভিযোগ তুলে দুপুর আড়াইটার দিকে ভোট বর্জন করেন জাসদের প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি।

এছাড়াও সাদুল্লাপুরের কান্তনগর বিণয়ভুষণ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে  বোরকা পড়ে নারী সেজে ভোট দেওয়ার অভিযোগে রওশন আলম মণ্ডল (৪০) নামে একজনকে দুই বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড  দেওয়ার আদেশ দেওয়া হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে ঐক্যফন্ট সমর্থিত ধানের শীষের প্রার্থী জাপার (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী গত ২০ ডিসেম্বর মারা যান। ফলে নির্বাচন স্থগিত করে পুনঃতফশীল ঘোষণা করে ইসি।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa