ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

পটুয়াখালী পৌরসভা নির্বাচনে ৭৫ জনের মনোনয়নপত্র দাখিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৯
পটুয়াখালী পৌরসভা নির্বাচনে ৭৫ জনের মনোনয়নপত্র দাখিল মেয়র পদের প্রার্থীরা

পটুয়াখালী: পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে ৭ জনসহ, সংরক্ষিত মহিলা ও সাধারণ কাউন্সিলর পদে মোট ৭৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. জিয়াউর রহমান খলিফার কাছে মনোনয়নপত্র দাখিল করেন। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেয়া হয়।

এদের মধ্যে সংরক্ষিত ৩টি মহিলা আসনে ১৩ জন এবং সাধারণ ৯টি ওয়ার্ডে ৫৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকারী ৭ জন প্রার্থী হলেন- আব্দুর রহমান (ইসলামী ঐক্য জোট) মো. আরিফুজ্জামান (স্বতন্ত্র), মো. শফিকুল ইসলাম (স্বতন্ত্র), মহিউদ্দিন আহমেদ (স্বতন্ত্র), কাজী আলমগীর (আওয়ামী লীগ), মোশতাক আহমেদ পিনু (স্বতন্ত্র) ও মো. হাফিজুর রহমান হাফিজ (স্বতন্ত্র)।

সংরক্ষিত মহিলা ১,২ ও ৩ আসনে ৭ জন হচ্ছে সীমা সরকার শোভা, নাহিদা আকতার পারুল, মাহফুজা আক্তার পারুল, মিতু সিকদার, জেসমিন, পারভীন বেগম ও লাইলি বেগম কালা।

৪, ৫ ও ৬ আসনে ৩ জন প্রার্থী হচ্ছেন- জাহানারা বিনতে সিকদার, ঝর্ণা সিকদার ও সঙ্গীতা বিশ্বাস।

৭, ৮ ও ৯ আসনে কোহিনুর আক্তার, সৈয়দা আকলিমুন নেছা ও নাজিয়া ইসলাম।

সাধারণ ১ নম্বর ওয়ার্ডে ৭ জন হলেন-মো. শহিদুল ইসলাম, মো. নিজামুল হক, সৈয়দ মহিউদ্দিন, শাহাদৎ হোসেন সবুজ হাওলাদার, আবুল কালাম তালুকদার মো. আলমগীর হাওলাদার।  

২ নম্বর ওয়ার্ডে ৪ জন হলেন- ফারুক মৃধা, আনোয়ার হোসেন সিকদার, চানু খা, শাহিন মৃধা।  

৩ নম্বর ওয়ার্ডে ৫ জন হলেন- জহিরুল ইসলাম, জাহিদ হোসেন, আতিকুর রহমান রণিক, আব্দুল হক খলিফা ও শাকিল খান।

৪ নম্বর ওয়ার্ডে ১২ জন প্রার্থী হলেন- আব্দুর রাজ্জাক, কাওসার, সাইদুর রহমান, খলিলুর রহমান, মিজানুর রহমান, অলিউজ্জামান, মহিউদ্দিন আহমেদ, মানিবুর রহমান সোহেল, মতিয়ার রহমান আরিফ, আনিচুর রহমান, কাজল বরন দাস ও ইউছুফ আলী প্যাদা।

৫ নম্বর ওয়ার্ডে মনোনয়ন দাখিলকৃত ৭ জন হচ্ছেন - কামরুজ্জামান হেলাল, আলাউদ্দিন আলাল, এনামুল হক, তরিকুল ইসলাম, আনম আমিনুল হক মামুন, জহিরুল ইসলাম ও রিয়াদ হোসেন।  

৬ নম্বর ওয়ার্ডে ২ জন হলেন- রেজাউল হাসান ও মিজানুর রহমান হান্নান।

৭ নম্বর ওয়ার্ডে ৭ জন হচ্ছেন- কাজী জাফর আহমেদ, তৌহিদুল ইসলাম, আঃ বারেক হাওলাদার, লুৎফর রহমান শাহরিয়ার, আলমাছ মোল্লা, তোফাজ্জেল হোসেন ও সৈয়দ গোলাম কিবরিয়া।

৮ নম্বর ওয়ার্ডে ৪ জন হচ্ছেন- দেলোয়ার হোসেন আকন, হাবিবুর রহমান, মতিউর রহমান তালুকদার ও সহিদুল ইসলাম।

৯ নম্বর ওয়ার্ডে ৭ জন হচ্ছেন- এসএম মতিন মাহমুদ, শাহ আলম মৃধা, আলতাফ হোসেন, আঃ মোতালেব মৃধা, সোহাগ উদ্দিন মৃধা, জাকির হোসেন মৃধা ও নান্নু মৃধা।

২০১১ সালের ১৩ জানুয়ারি পটুয়াখালী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয় এবং ১৩-২-১১ইং তারিখ নির্বাচিত প্রতিনিধিদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। সেই হিসেবে গত ১২-২-১৬ইং তারিখ নির্বাচিত প্রতিনিধিদের মেয়াদ শেষ। ফলে পৌরসভার প্রশাসনিক ও উন্নয়ন কার্যক্রম স্থবির হয়ে পড়ে।  

জানা গেছে, এ মেয়াদোত্তীর্ণ পৌরসভার সীমানা বর্ধিত করণে পরস্পর বিরোধী দুইপক্ষের পৃথক দু’টি প্রস্তাব পাঠানোর কারণে নির্বাচন আটকে যায়।

সম্প্রতি নির্বাচন কমিশন মেয়াদোত্তীর্ণ পৌরসভা ও মেয়াদোত্তীর্ণ ইউনিয়ন পরিষদ নির্বাচন করার ঘোষণা দেয়। ৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই, ১০ ফেব্রুয়ারি প্রত্যাহার ও ১১ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ এবং ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জেলা নির্বাচন অফিসার জিয়াউর রহমান খলিফা জানান।  

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa