ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

চাপের ঊর্ধ্বে থেকে উপজেলা ভোটে কাজ করতে হবে: ইসি মাহবুব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৯
চাপের ঊর্ধ্বে থেকে উপজেলা ভোটে কাজ করতে হবে: ইসি মাহবুব

ঢাকা: আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে কর্মকর্তাদের উদ্দেশে জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার বলেছেন, চাপের ঊর্ধ্বে থেকে আপনাদের দায়িত্ব পালন করতে হবে। কেন না, দেশের গণতন্ত্রের অভিযাত্রার জন্য স্থানীয় সরকার নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

রোববার (৩ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) নির্বাচনী কর্মকর্তা প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মাহবুব তালুকদার বলেন, কোনো নির্বাচনেই শিথিলতার সুযোগ নেই।

নির্বাচন কমিশনের সম্মান, মর্যাদা অক্ষুন্ন রাখতে আপনাদের সাহসিকতার সঙ্গে এবং নিজের বিবেকের কাছে দায়বদ্ধ থেকে দায়িত্বপালন করতে হবে। মনে রাখবেন সুষ্ঠু নির্বাচন আমাদের দেশপ্রেমের অভিব্যক্তি। এতে আপনাদের সফলতা কামনা করি।  

প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরে কর্মকর্তাদের তিনি আরও বলেন, কর্মসূচির প্রত্যেকটি আলোচ্য বিষয়কে আপনাদের গভীরভাবে অনুধাবন করতে হবে। কোনো বিষয়বস্তু সম্পর্কে কারো অস্পষ্টতা থাকলে তা এখানে নিরসন করা বাঞ্ছনীয়। কোনো বিষয়ে যদি কারো বিভ্রান্তি থাকে, তাহলে আপনারা যাদের প্রশিক্ষণ দেবেন। তাদের মধ্যে সেই বিভ্রান্তি সঞ্চারিত হওয়ার আশঙ্কা রয়েছে। এমন অবস্থা কোনোভাবেই কাম্য নয়।

প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইসির পরিকল্পনা অনুয়াযী মার্চের প্রথম দিকে উপজেলা পরিষদের ভোটগ্রহণ শুরু হবে। পাঁচ ধাপে দেশের প্রায় পাঁচশ স্থানীয় সরকারের ভোটগ্রহণ করবে ইসি। এতে সদর উপজেলাগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৯
ইইউডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।