ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বাড়ি-গাড়ি কিছুই নেই শাফিনের, হাতে টাকা ১০ হাজার

ইকরাম-উদ দৌলা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
বাড়ি-গাড়ি কিছুই নেই শাফিনের, হাতে টাকা ১০ হাজার শাফিন আহমেদ

ঢাকা: দেশের জনপ্রিয় ব্যান্ড মাইলস’র ভোকালিস্ট জনপ্রিয় তারকা শাফিন আহমেদের কোনো বাড়ি বা অ্যাপার্টমেন্ট নেই। নেই কোনো গাড়িও। হাতের অবস্থাও নাজুক। নগদ আছে মাত্র ১০ হাজার টাকা। আর স্ত্রীর হাতে নগদ আছে তারও অর্ধেক, ৫ হাজার টাকা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনের প্রার্থী হিসেবে হলফনামায় তিনি এ তথ্যগুলো দিয়েছেন।

শাফিনের বাবার নাম মৃত কামাল উদ্দিন আহম্মেদ, জনপ্রিয় অনেক নজরুল সংগীতের সুরকার তিনি।

মা বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী ফিরোজা বেগম। স্থায়ী ঠিকানা ফ্ল্যাট-এ১/১, কালিন্দী, ৩৬ ইন্দ্রানী রোড, ঢাকা। আর বর্তমান ঠিকানা ৭/বি, বাসা-৩৭৯, রোড ০৯, ব্লক-ডি, বসুন্ধরা। সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক। তার বিরুদ্ধে বর্তমানে বা অতীতের কোনো ফৌজদারি মামলা নেই।

হলফনামায় তিনি পেশা হিসেবে সংগীত শিল্পী উল্লেখ করেছেন। বছরে তার এ খাত থেকে সাড়ে ৮ লাখ আয় হয়। এছাড়া তার আয়ের আর কোনো উৎস নেই।  

অস্থাবর সম্পদ হিসেবে তিনি হাতে নগদ দেখিয়েছেন ১০ হাজার টাকা। স্ত্রীর আছে ৫ হাজার টাকা। ব্যাংকে নিজের নামে ৩ লাখ আর স্ত্রীর নামে ৫০ হাজার টাকা জমা আছে। নিজের কোনো অলঙ্কার না থাকলেও স্ত্রীর  আছে ৫০ ভরি স্বর্ণালঙ্কার। নিজের আছে ১ লাখ ৫০ হাজার টাকার ইলেকট্রনিক্স সামগ্রী আর আসবাবপত্র আছে ২ লাখ টাকার। এছাড়া গাড়ি, বাড়ি বা অন্য কোনো স্থাবর সম্পদও নেই। তবে তার কোনো দায়-দেনা বা ঋণও নেই। কিন্তু বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তা ঋণ খেলাপের অভিযোগ তার মনোনয়নপত্র বাতিল করেন। শাফিন আহমেদ জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

ডিএনসিসি’র উপনির্বাচনে মোট ছয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। অন্য প্রার্থীরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির ববি হাজ্জাজ, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহিন খান, ন্যাশনাল পিপলস পার্টির আনিসুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহিম।

আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।