ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

শাহীনের আয় শূন্য, তবু আছে গাড়ি-নগদ আড়াই লাখ টাকা

ইকরাম-উদ দৌলা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
শাহীনের আয় শূন্য, তবু আছে গাড়ি-নগদ আড়াই লাখ টাকা ঢাকা উত্তর সিটি করপোরেশন

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির প্রার্থী শাহীন খান স্ব-শিক্ষিত। নিজের কোনো আয় নেই। তবু তার হাতে আছে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা। আছে সাড়ে ৮ লাখ টাকা দামের গাড়িও।

রিটার্নিং কর্মকর্তারা কাছে দাখিল করা হলফনামায় এমন তথ্য দিয়েছেন এই প্রার্থী।

শাহীন খানের বাবা আবদুল মালেক, মা রওশন আরা বেগম।

তার বর্তমান ঠিকানা ৬৬৯ মগবাজার, আর স্থায়ী ঠিকানা ১৩/৯ ডি মেরাদিয়া উত্তর, খিলগাঁও।

তার বিরুদ্ধে অতীতে কোনো ফৌজদারি মামলা না থাকলেও বর্তমানে ফৌজাদারি দণ্ডবিধি ১৮৭৮ অনুযায়ী, ১৯-এ/২০-এ ধারায় সিএমএম কোর্টে একটি মামলা চলমান আছে।

পেশার বিবরণীতে তিনি ব্যবসা উল্লেখ করেছেন। তবে কি ব্যবসা করেন তার কোনো উল্লেখ নেই। হলফনামায় বাৎসরিক আয়ের খাতের ঘরে তিনি এস চিহ্ন দিয়ে বলেছেন, তার কোনো আয় নেই। অথচ অস্থাবর সম্পদের ঘরে তিনি অর্থের কথা উল্লেখ করেছেন ঢের। তার হাতে নগদ টাকাই আছে আড়াই লাখ। ব্যাংকে জমা আছে তিন লাখ টাকা। সাড়ে ৮ লাখ টাকা মূল্যের একটি গাড়ি আছে। অলংকার আছে ১ লাখ ২০ হাজার টাকা মূল্যের। তার কোনো বাড়ি, অ্যাপার্টমেন্ট নেই। নেই কৃষি কিংবা অকৃষি জমিও। অন্যান্য স্থাবর সম্পদ নেই তার। কোনো দায়-দেনাও নেই।

তবে ব্যাংকে ঋণ আছে বলে উল্লেখ করেছেন হলফনামায়। প্রিন্স ট্রাভেল অ্যান্ড ট্যুরস ও রহমান এন্টারপ্রাইজ নামে দু’টো প্রতিষ্ঠানের চেয়ারম্যান বা ম্যানেজিং ডিরেক্টর বা ডিরেক্টর হওয়ার সুবাধে তিনি ঋণগ্রস্ত। তবে কোনো ব্যাংকের কোন শাখা থেকে ঋণ নিয়েছেন এবং ঋণের পরিমাণ কত তা উল্লেখ নেই।

ডিএনসিসি নির্বাচনে মোট ছয় প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে। ব্যান্ড তারকা শাফিন আহমেদের মনোনয়নপত্র ঋণ খেলাপের দায়ে বাতিল করে রিটার্নিং কর্মকর্তা।

আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসি মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৯
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad