ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

প্রথম ধাপের উপজেলা ভোটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ১৯

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
প্রথম ধাপের উপজেলা ভোটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ১৯ বাংলাদেশ নির্বাচন কমিশনের লোগো

ঢাকা: প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে জামালপুর জেলার মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলায় সব পদেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে ৫ জন ও ভাইস চেয়ারম্যান (নারী)  পদে ৭ জন রয়েছেন।

প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষে মাঠ পর‌্যায় থেকে পাঠানো তথ্য সমন্বয় করে বুধবার (২০ ফেব্রুয়ারি) এমনটিই জানিয়েছেন নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব আশফাকুর রহমান।

চেয়ারম্যান পদে যে ৭ উপজেলায় বিনা প্রতদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হয়েছেন- পঞ্চগড়ের বোদা, নীলফামারী সদর, জামালপুর সদর, মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী ও জয়পুরহাট সদর।



ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে যে ৫ উপজেলায় প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে- জামালপুরের মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী, সিরাজগঞ্জের উল্লাপাড়া ও শাহজাদপুর।

আর ভাইস চেয়ারম্যান (নারী) পদে যে ৭ উপজেলায় প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে- লালমনিরহাট সদর, সিরাজগঞ্জের উল্লাপাড়া ও শাহজাদপুর, নাটোর সদর, রাজশাহীর গোদাগাড়ী এবং জামালপুরের মেলান্দহ, মাদারগঞ্জ।

আশফাকুর রহমান বলেন, ভাইস চেয়ারম্যান পদে দু-একজনের সংখ্যা বাড়তে পারে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের গেজেট প্রকাশ করা হবে নির্বাচন সম্পন্ন হওয়ার পর। প্রথম ধাপে ৮৪ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১০ মার্চ।
 
দ্বিতীয় ধাপের মনোনয়পত্র বাছাই শেষে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার মতো রয়েছেন ২৪ প্রার্থী। ২৭ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহার শেষে এদের কেউ প্রত্যাহার না করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa