ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

নির্বাচন ও ইসি

ব‌রিশালে ৭০ প্রার্থীর মনোনয়নপত্র দা‌খিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
ব‌রিশালে ৭০ প্রার্থীর মনোনয়নপত্র দা‌খিল

বরিশাল: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বরিশালের নয়টি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের ২৭টি পদে ৭০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে তিনটি উপজেলা চেয়ারম্যান ও দু’টি উপজেলায় ভাইস চেয়ারম্যান ও তিনটি উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। যার মধ্যে আবার গৌরনদী ও আ‌গৈলঝাড়া উপজেলায় তিনটি পদেই একজন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা যায়, তৃতীয় ধাপে বরিশাল জেলার ১০টি উপজেলার মধ্যে মেহেন্দিগঞ্জ উপজেলা ছাড়া নয়টি উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২৪ মার্চ।  
এ লক্ষ্যে মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল।

সকাল থেকেই বৈরী আবহাওয়া ও বৃষ্টি উপেক্ষা করে প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

জানা গেছে, বরিশালের নয়টি উপজেলার মধ্যে পাঁচটি উপজেলার রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পেয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও চারটি উপজেলার রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তাকে।

এর মধ্যে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইকবাল আখতার বাংলানিউজকে জানান, তার অধিনে পাঁচটি উপজেলার মধ্যে বরিশাল সদরে চেয়ারম্যান পদে দুইজন ও ভাইস চেয়ারম্যানের দুটি পদে তিনজন করে মোট ছয়জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া মুলাদী উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন ও ভাইস চেয়ারম্যানের দু’টি পদে তিনজন করে মোট ছয়জন, গৌরনদী উপজেলার তিনটি পদে তিনজন, বানারীপাড়া উপজেলার চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে ছয়জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন এবং হিজলা উপজেলায় চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে দুইজন।

অপরদিকে, বরিশাল জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. নূরুল আলম জানান, তার অধিনে থাকা চারটি উপজেলার মধ্যে বাকেরগঞ্জে চেয়ারম্যান পদে একজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

তাছাড়া বাবুগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে সাতজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন, উজিরপুর উপজেলায় চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও আগৈলঝাড়া উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের তিনটি পদে তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বাংলা‌দেশ সময়: ২২০২ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ২৬, ২০১৯
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa