ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পটুয়াখালীতে বৃষ্টি উপেক্ষা করে ভোটারদের দীর্ঘ সারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
পটুয়াখালীতে বৃষ্টি উপেক্ষা করে ভোটারদের দীর্ঘ সারি

পটুয়াখালী: পটুয়াখালী পৌরসভার নির্বাচনের নির্বাচনে নারী-পুরুষ, তরুণ-তরুণী ও বৃদ্ধ ভোটারদের বৃষ্টি উপেক্ষা করে ভোট দিতে দেখা গেছে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টায় শহরের ২১টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এর আগে সকাল ৭টায় প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে ব্যালট পেপার নিয়ে আসা হয়।

তবে বুধবার (২৭ ফেব্রুয়ারি) নির্বাচনের অন্যান্য সব উপকরণ পাঠানো হয়েছিল।

নির্বাচন তদারক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ বাংলানিউজকে বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশন, জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নিয়েছে। নির্বাচন মনিটরিংয়ের জন্য কমিশনের একজন করে পর্যবেক্ষক প্রতিটি ওয়ার্ডে দায়িত্ব পালন করছেন।  

এছাড়া মোবাইল টিমে চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। কেন্দ্রের বাইরে নিয়োজিত রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) তিনটি, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) দু’টি এবং পুলিশের ১৫টি ভ্রাম্যমাণ দল।

আওয়ামী লীগ এ উপ-নির্বাচনে অংশ নিলেও বিএনপি ভোট থেকে সরে দাঁড়িয়েছে। এ নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী ও পটুয়াখালী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মহিউদ্দিন আহম্মদ, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী আলমগীর হোসেন, বর্তমান মেয়র ডা. শফিকুল ইসলাম, সাবেক পৌর মেয়র মোস্তাক আহমেদ পিনু ও ইসলামি ঐক্যজোটের মনোনীত প্রার্থী আবদুর রহমান (শাহ্ আলম)।

জানা যায়, সাধারণ নয়টি ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডের ২১ ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখানে মোট ভোটার সংখ্যা ৪৫ হাজার ১৭৭ জন। এর মধ্যে পুরুষ ২১ হাজার ৮৫১ এবং নারী ভোটার ২৩ হাজার ৩২৬ জন। নির্বাচনে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন এবং কাউন্সিলর পদে ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সর্বশেষ ২০১১ সালের ১৩ জানুয়ারি পটুয়াখালী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০১৬ সালে এর মেয়াদ পূর্তি হলেও সীমানা জটিলতায় আটকে যায় নির্বাচন।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।