ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিলেটে ১২ উপজেলার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
সিলেটে ১২ উপজেলার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ, ছবি: বাংলানিউজ

সিলেট: উপজেলা নির্বাচনে সিলেটের ১২ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ও জেলা নির্বাচনী কার্যালয়ে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রিটানিং কর্মকর্তার দায়িত্বে থাকা সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক সন্দিপন সিংহ।

সন্দিপন সিংহ বাংলানিউজকে জানান, উপজেলাগুলোকে দুইভাগে বিভক্ত করে জেলা নির্বাচনী কার্যালয় থেকে বিয়ানীবাজার, দক্ষিণ সুরমা, গোলাপগঞ্জ, জকিগঞ্জ, গোয়াইনঘাট ও জৈন্তাপুর উপজেলার ৮১ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন সম্মেলন কক্ষ থেকে সিলেট সদর, কোম্পানীগঞ্জ, বিশ্বনাথ, বালাগঞ্জ, কানাইঘাট ও ফেঞ্চুগঞ্জ উপজেলার ১০৫ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

সরেজমিন দেখা যায়, জেলা প্রশাসন সম্মেলন কক্ষে প্রতীক নিতে ভিড় করছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। অনেকেই প্রতীক হাতে পেয়ে উৎসাহ প্রকাশের পাশাপাশি প্রচারণায় নেমেছেন।

কোম্পানীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন একই পরিবারের তিনজন। তারা হলেন-বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল বাছিত, তার ছেলে দলের বিদ্রোহী প্রার্থী যুবলীগ নেতা শামীম আহমদ, শামীম আহমদের স্ত্রী জরিনা বেগম। তারা তিনজনেই আনারস মার্কা চাওয়ায় লটারি করা হয়। লটারিতে শামীম আহমদ আনারস প্রতীক পান।

বালাগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী প্রতীক (নৌকা) হাতে পেয়েই জনতার উদ্দেশে প্রদর্শন করেন। তিনি নিজের বিজয় নিয়ে আশাবাদ ব্যক্ত করে বলেন, নৌকা জনগণের উন্নয়নের প্রতীক। নৌকাকে বিজয়ী করে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চাই।

সিলেটের ১২ উপজেলায় অনুষ্ঠেয় উপজেলা নির্বাচনে ২০২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও বুধবার (২৭ ফেব্রুয়ারি) ৫ চেয়ারম্যান ও ৬ ভাইস চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। বাকিরা বাছাইয়ের পর আপিলেও বাদ পড়েন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।