ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ডিএনসিসি উপ-নির্বাচন: ৫০৫ কেন্দ্রে এগিয়ে আতিকুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
ডিএনসিসি উপ-নির্বাচন: ৫০৫ কেন্দ্রে এগিয়ে আতিকুল ভোট দিয়ে বের হয়ে আতিকুল ইসলাম/ছবি: শাকিল

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ নির্বাচনে ফলাফল আসতে শুরু হরেছে। উত্তরের ১২৯৫ কেন্দ্রের মধ্যে ৫০৫ কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে নৌকা প্রতীকের প্রার্থী আতিকুল ইসলাম পেয়েছেন ৩ লাখ ০৪ হাজার ৫৪ এবং লাঙ্গল প্রতীক নিয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী শাফিন আহমেদ পেয়েছেন ১১ হাজার ৮৬৮ ভোট।

বিভিন্ন কেন্দ্র থেকে পাঠানো ফলাফল সমন্বয় করে ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তারা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচন কর্মকর্তা মো. আবুল কাসেম বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে ফলাফল ঘোষণা করছেন।

এছাড়া ন্যাশনাল পিপলস পার্টির আনিসুর রহমান দেওয়ান (আম) ২২৭৫, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহিন খান (বাঘ) ২৩৩৯, স্বতন্ত্র প্রার্থী রহিম (টেবিল ঘড়ি) ২৫৭৭ ভোট পেয়েছেন।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ডিএনসিসি ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংশ্লিষ্ট পদগুলোতে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল চারটা পর্যন্ত।  

ডিএনসিসির মেয়র পদে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ সিটির ১৮টি সাধারণ ওয়ার্ডে ১১৬ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৫ জন প্রার্থী রয়েছেন। ডিএসসিসির ১৮টি সাধারণ ওয়ার্ডে প্রার্থী রয়েছেন ১২৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৫ জন প্রার্থী।
 
ঢাকা উত্তরের ২১ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আর নয় নম্বর সাধারণ আসনে একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
 
ডিএনসিসি নির্বাচনে মেয়র পদে মোট ৫৪টি ওয়ার্ডের ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৫৫৯ জন।
 
আর নতুন সৃষ্টি হওয়া ৩৭ নম্বর থেকে ৫৪ নম্বর পর্যন্ত ১৮টি ওয়ার্ডে ও ৬টি সংরক্ষিত ওয়ার্ডের নির্বাচনে ৫ লাখ ৯০ হাজার ৭০৫ জন ভোটার তাদের মেয়র ও কাউন্সিলর নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছেন।
 
ঢাকা দক্ষিণের ৫৮ থেকে ৭৫ নম্বর পর্যন্ত মোট ১৮টি সাধারণ ওয়ার্ডের ও ৬টি সংরক্ষিত ওয়ার্ডের নির্বাচনে ৪ লাখ ৯৬ হাজার ৭৩৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছেন।

** ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা
**ঢাকার সিটি নির্বাচন অংশগ্রহণমূলক নয়: মাহবুব তালুকদার
বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯/আপডেটেড ২১০৪ ঘণ্টা
ইইউডি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।