ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

৪র্থ ধাপের উপজেলা নির্বাচনে ৪৮ জনের প্রতিদ্বন্দ্বী নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, মার্চ ৬, ২০১৯
৪র্থ ধাপের উপজেলা নির্বাচনে ৪৮ জনের প্রতিদ্বন্দ্বী নেই নির্বাচন ভবন

ঢাকা: আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটে ১২২ উপজেলায় তিনটি পদে ১ হাজার ৪৪৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৮ জন একক প্রার্থী রয়েছেন।

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল সোমবার। মঙ্গলবার (০৫ মার্চ) তথ্য সমন্বয় করে বিষয়টি জানিয়েছেন ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব আশফাকুর রহমান।

বাছাইয়ে ৪৮ জনের কারো মনোনয়নপত্র অবৈধ না হলে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবে।

চতুর্থ ধাপে মনোনয়পত্র বাছাই ৬ মার্চ, প্রার্থিতা প্রত্যাহারের ১৩ মার্চ আর ভোটগ্রহণ ৩১ মার্চ।

এ ধাপে ১২২ উপজেলায় চেয়ারম্যান পদে ৪১৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬০১ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪২৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে ২১ জন চেয়ারম্যান, ১১ জন ভাইস চেয়ারম্যান এবং ১৬ জন নারী ভাইস চেয়ারম্যান পদে মোট ৪৮ জন একক প্রার্থী রয়েছেন।

ইতিমধ্যে ১০ মার্চের ভোটে প্রথম ধাপে ৩১ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছের। এছাড়া দ্বিতীয় ধাপে ২৫ জন, তৃতীয় ধাপে ১৮ জন ও চতুর্থ ধাপে ৪৮ জন একক প্রার্থী দাঁড়ালো। প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষে এদেরও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

প্রথম ধাপে ৮৬ উপজেলায় ১ হাজার ৮৮ জন প্রার্থী হন। এসব উপজেলায় চেয়ারম্যান পদে ২৮৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪৮৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩১৫ জন মনোনয়নপত্র জমা দেন।

দ্বিতীয় ধাপে ১২৪ উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেন ১ হাজার ৬২৬ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৪৮৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৭৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৬৭ জন প্রার্থী রয়েছে। এ ধাপে ১৮ মার্চ ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন।

তৃতীয় ধাপে ভোটগ্রহণ হবে ২৪ মার্চ। এ ধাপের ১২৭ উপজেলায় তিনটি পদে ১ হাজার ৬৬৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৪৭৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭২৬ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৬১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৯
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।