ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

নির্বাচন ও ইসি

দুই সিটিতে ২ হাজার ১১০ জনের মনোনয়নপত্র সংগ্রহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
দুই সিটিতে ২ হাজার ১১০ জনের মনোনয়নপত্র সংগ্রহ নির্বাচন ভবন। ছবি: বাংলানিউজ

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে দুই হাজার ১১০জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

শনিবার (২৮ ডিসেম্বর) দুই সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএনসিসি’র রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম বাংলানিউজকে জানান, শনিবার পর্যন্ত মেয়র পদে সাত জন, সাধারণ কাউন্সিলর পদে ৭৫৬ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৬৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

 

ডিএসসিসি’র রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন বাংলানিউজকে জানান, শনিবার (২৮ ডিসেম্বর) পর্যন্ত মেয়র পদে চার জন, সাধারণ কাউন্সিলর পদে ৯৯৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।  

এছাড়া শনিবার সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী এক জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আর মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আবদুর রহমান।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করা যাবে ৫ জানুয়ারি পর্যন্ত।

আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
ইইউডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa