ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

নির্বাচন ও ইসি

কুমিল্লায় ইউপি নির্বাচনে ভোট না দিয়েই বাড়ি ফিরছেন নারীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
কুমিল্লায় ইউপি নির্বাচনে ভোট না দিয়েই বাড়ি ফিরছেন নারীরা

গুলি, কেন্দ্র দখল, ককটেল বিস্ফোরণ ও ভাঙচুরের মধ্য দিয়ে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা উত্তর ইউনিয়নে চলছে ভোট গ্রহণ। সকাল থেকেই কেন্দ্রগুলোতে নারী ভোটারদের লক্ষ্যণীয় উপস্থিতি থাকলেও সংঘর্ষ ও সহিংসতার জেরে বিশেষ করে নারী ভোটাররা ভোট না দিয়েই ফিরে যাচ্ছেন। 

সোমবার (৩০ ডিসেম্বর) সকাল থেকেই বিভিন্ন ভোটকেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। ভোটকেন্দ্রের বাইরে ছিল তাদের দীর্ঘ লাইন।

কিন্তু ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাড়িয়ে থেকে অবশেষে হতাশ হয়ে ভোট না দিয়েই বাড়ি ফিরে যাচ্ছেন তারা।  

সরেজমিনে কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন করে দেখা যায়, বিভিন্ন বুথে নারী ভোটারদের লম্বা লাইন। কিন্তু শেষমেশ ভোট দিতে না পেরে দুপুরের মধ্যে ভোটকেন্দ্র প্রায় শূন্য করে দিয়ে ফিরে যান তারা।  

এদিন সকাল থেকেই জংগলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি তুলনামূলক বেশি দেখা যায়।

এ কেন্দ্রের ভোট দিতে না পারা ভোটার ইয়াসমিন নীরা জানান, প্রায় ৩ ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে ছিলাম। এরপর কেন্দ্রের বাইরে কয়েকটা ককটেল বিস্ফোরণ হয়েছে। কখন আবার হামলা হয় কে জানে। তাই চলে যাচ্ছি।

আরেক নারী ভোটার শামীমা ফেরদৌস জানান, বুথে ভোট হয় কি না কে জানে? আর কতো লাইনে দাড়াবো? ভালোভাবে ভোট হলে দুয়েক ঘণ্টা আগেই ভোট দিয়ে বাড়ি যেতে পারতাম। তাছাড়া বুথের ভিতরে রাজনৈতিক নেতারা তাদের সামনে ভোট দিতে বাধ্য করছে। এতো বছর পর ভোট দিতে এসেও ভোট দিতে পারিনি।

আরও পড়ুন>>> কুমিল্লায় ভোট শুরুর আগেই গুলিতে আহত ৭

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯ 
জেএ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa