ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ডিএনসিসিতে এখন নিয়মিত কাজ করবেন সিইও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
ডিএনসিসিতে এখন নিয়মিত কাজ করবেন সিইও সিইও আবদুল হাই

ঢাকা: আসন্ন নির্বাচনে লড়তে পদত্যাগ করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এখন থেকে মেয়রের অবর্তমানে সিটি কর্পোরেশনের সব ধরনের নিয়মমাফিক কাজের নেতৃত্ব দেবেন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবদুল হাই।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন এবং সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে ওই আদেশ দেওয়া একটি চিঠি ডিএনসিসিতে এসে পৌঁছায়।

স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আ ন ম ফয়জুল হক স্বাক্ষরিত ওই চিঠিতে উল্লেখ করা হয়, আসন্ন ডিএনসিসির নির্বাচন অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত এই সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে অত্যাবশকীয় প্রশাসনিক এবং আর্থিক দায়িত্ব পরিচালনার ক্ষমতা অর্পণ করা হলো।

চিঠিসিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, মেয়র বা প্যানেল মেয়র না থাকলে সিটি কর্পোরেশনের রুটিন কাজগুলো চালিয়ে যান প্রধান নির্বাহী কর্মকর্তা। আর নির্বাচনের এই সময়েও দায়িত্ব দেওয়া হলো প্রধান নির্বাহী কর্মকর্তাকে। সেই হিসেবে পদাধিকার বলে সিটি কর্পোরেশনের অত্যাবশকীয় প্রশাসনিক এবং আর্থিক কাজগুলো করবেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই। তবে, নতুন মেয়র দায়িত্ব নেওয়া না পর্যন্ত নতুন কোনো প্রকল্পের অনুমতি বা ছাড়পত্র বা এমন গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত দিতে পারবেন না প্রধান নির্বাহী কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এসএইচএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।