ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আমাদের বিশ্বাস সুন্দর নির্বাচন হবে: আতিকুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২০
আমাদের বিশ্বাস সুন্দর নির্বাচন হবে: আতিকুল

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম বলেন, রাজধানীতে উৎসবমুখর পরিবেশে মেয়র ও কাউন্সিলর নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে। আমাদের বিশ্বাস সুন্দর একটি নির্বাচন হবে।

শনিবার (০৪ জানুয়ারি) মিরপুর ইনডোর স্টেডিয়ামে ‘নিজের বলার মতো একটি গল্প’ নামক ফাউন্ডেশনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও উদ্যোক্তা সম্মেলন-২০২০ অনুষ্ঠানের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, সব নেতাকর্মীদের মানুষের  ঘরে ঘরে গিয়ে নির্বাচনী ক্যাম্পেইন করার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই নির্বাচনের জন্য সেন্ট্রাল থেকে এবং আওয়ামী লীগের অঙ্গ সংগঠনগুলো নির্বাচনী প্রচারণার পরিকল্পনা শুরু করেছে। আপনাদের (সাংবাদিকদের) অবহিত করা হবে।

নির্বাচনী ইশতেহার সম্পর্কে আতিক বলেন, একটি সুন্দর নগরী গড়ার জন্য কীভাবে কাজ করতে পারি, কীভাবে আমরা জনগণের কাছে যেতে পারি এবং জনগণের প্রত্যাশা কী? এগুলো নিয়ে আমরা কাজ করছি। গতবারের নির্বাচনী ইশতেহার অপরিবর্তিত রেখে এবারও কয়েকটি বিষয় যুক্ত করে নতুন ইশতেহার ঘোষণা করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগণ চায় উন্নয়ন। উন্নয়নের ধারা বজায় রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নৌকা মার্কা নিয়ে নির্বাচন করছি। আমি ব্যক্তি আতিক নই, আমি নৌকার প্রার্থী। প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আসন্ন মেয়র নির্বাচনে নৌকার প্রার্থীকে সমর্থন দেওয়ার আহ্বান জানাই।

নির্বাচনী প্রচারণা নিয়ে তিনি বলেন, যত বেশি প্রচার হবে, সরকারের উন্নয়ন বার্তা ঘরে ঘরে পৌঁছানো যাবে, ততোই জনসমর্থন বাড়বে এবং নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ নিশ্চিত হওয়া যাবে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন আমরা সিরিয়াসলি নিয়েছি। সব নেতাকর্মীকে মাঠে থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। আশা করি সব দল এই নির্বাচনে অংশগ্রহণ করবে ও শান্তিপূর্ণ নির্বাচন হবে।

‘যদি আমার প্রতিদ্বন্দ্বীর সঙ্গে দেখা হয়, তার সঙ্গে বসে চা খাবো। আমার বাসায় দাওয়াত দেবো। নির্বাচনী ইশতেহার অনুযায়ী একটি সুস্থ, সুন্দর, সচল, গতিময় ও স্মার্ট নেইবারহুডসম্পন্ন রাজধানী গড়ে তুলবো। বর্জ্যকে শক্তিতে রূপান্তর ও যানজট নিয়ন্ত্রণে রাখার পরিকল্পনা আছে।

আরও পড়ুন >> ‘আধুনিক ঢাকা গড়তে সুনাগরিকের বিকল্প নেই’

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
এমএমআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।