ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনের আগে বিএনপি নেতাদের গ্রেফতারের অভিযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
নির্বাচনের আগে বিএনপি নেতাদের গ্রেফতারের অভিযোগ বক্তব্য রাখছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

ঢাকা: ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বেলা ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, বুধবার রাতে সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি নাজমুল হাসান রানাকে রাজধানীর শমরিতা হাসপাতালের সামনে থেকে এবং হাজারীবাগ থানা বিএনপির সহ-সভাপতি মো. কোরবান আলী এবং তার পুত্র হাজারীবাগ থানাধীন ১৪ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফ আলীকে গ্রেফতার করেছে পুলিশ।

তিনি বলেন, আর মাত্র একদিন পরেই ঢাকা সিটি করপোরেশন নির্বাচন অথচ বিএনপি নেতাকর্মীদের সম্পূর্ণ অন্যায়ভাবে দেদারসে গ্রেফতার করছে পুলিশ। নির্বাচনের প্রাক্কালে উল্লেখিত নেতাদের গ্রেফতারের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়ের করা অসত্য ও বানোয়াট মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তি দাবি করছি।

তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার আশঙ্কাজনক অবনতি ঘটেছে। অথচ অমানবিক ও প্রতিহিংসাপরায়ণ অবৈধ সরকার বিপদজনক অসুস্থতায়ও ভ্রুক্ষেপ করছে না। সরকারের এ অমানবিক ও অসুস্থ আচরণই প্রমাণ করে, তারা খালেদা জিয়ার প্রাণনাশের ষড়যন্ত্র করছে।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
এমএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।