ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন শেষে প্রক্রিয়া নিয়ে মন্তব্য করবো: তাবিথ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
নির্বাচন শেষে প্রক্রিয়া নিয়ে মন্তব্য করবো: তাবিথ

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, ঢালাওভাবে কোনো মন্তব্য অনেকদিন ধরে করছি না। পরিস্থিতি নিয়মিত বদলাচ্ছে। নির্বাচন শেষ হওয়ার পরে আমরা ফাইনাল মন্তব্য করবো, যে পুরো নির্বাচন প্রক্রিয়াটা কেমন ছিল।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে রিপোর্টার্স ইউনিটির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মিডিয়ার প্রচারণায় লেভেল প্লেয়িং ফিল্ড ছিল উল্লেখ করে তাবিথ আউয়াল বলেন, আপনাদের দায়িত্ব রয়েছে সাধারণ ভোটারদের আকর্ষণ করা, তাদের তথ্য দেওয়া যে তারা নির্ভয়ে ভোট দিতে পারবেন কিনা।

বিএনপির মেয়রপ্রার্থী বলেন, গণমাধ্যমের ওপরে মানুষের আস্থা আগেও ছিল এখনও আছে ভবিষ্যতেও থাকবে। সেই আস্থার জায়গা থেকে সাধারণ ভোটাররা আপনাদের সহযোগিতা চাচ্ছেন এবং আপনাদের মাধ্যমে জানতে চাচ্ছেন যে ওনারা ভোটের অধিকার ফেরত পেয়েছেন কিনা। সেই আলোকে আমি বিশ্বাস করি, ঢাকা রিপোর্টার্স ইউনিটির একটি বড় ভূমিকা আছে।

তিনি বলেন, অতীতে যেসব গণমাধ্যমকর্মীরা আহত হয়েছেন তাদের স্মরণ করছি। বিশেষ করে এবারের প্রচারের সময় ছয় ভাই-বোন আহত হয়েছিলেন আমি তাদের সুস্থতা কামনা করছি। আশা করি, আগামী ১ ফেব্রুয়ারি এ ধরনের কোনো ঘটনা ঘটবে না।

তাবিথ বলেন, আমরা আশা করবো নির্বাচন কমিশন দায়িত্বশীল ভূমিকা পালন করে সুষ্ঠু নির্বাচন করবেন। আমি সব ভোটারদের আহ্বান জানাচ্ছি তারা যেন অবশ্যই ভোটকেন্দ্রে যান উদ্ভুত পরিস্থিতিতে নিজ দায়িত্বে নিজের অধিকার রক্ষা করার জন্য ভোট দেন। আমরা সব সহযোগিতা করবো, ভোট শেষ হওয়া পর্যন্ত আমরা মাঠে লড়বো, ভোটগণনা শেষ হওয়া পর্যন্ত থাকবো।

খালেদার মুক্তির বিষয়ে এক প্রশ্নের জবাবে তাবিথ বলেন, যেকোনো একটা নির্বাচন সাধারণ জনগণের মনোভাব প্রকাশ করার জায়গা। এই নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। সাধারণ ভোটাররা শুধু মেয়র নির্বাচিত করতে যাচ্ছেন না, ওনারা যে জায়গায় ওনাদের ফ্রিডম অব এক্সপ্রেশন ক্ষুণ্ন হয়েছে। ওনাদের মুক্ত আলোচনাকে দমন করে রাখা হয়েছে। ভোটাররা আদর্শের জায়গা থেকে রায় দেওয়ার চেষ্টা করবে। দেশে দুর্নীতি, দুঃশাসনকে আর প্রশ্রয় দেওয়া যাবে না। ভোটাররা চূড়ান্ত রায় দেবে যে, খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে সেটা অন্যায়। পুরো দেশ চায় অবিলম্বে ওনাকে মুক্ত করে দেওয়া হোক।

মতবিনিময় সভায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।