ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিরাজগঞ্জ-১ আসনে উপ-নির্বাচন: ভোটারদের দীর্ঘ লাইন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
সিরাজগঞ্জ-১ আসনে উপ-নির্বাচন: ভোটারদের দীর্ঘ লাইন ভোটারদের দীর্ঘ লাইন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ৮টা থেকে ১৭১টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়।

চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই বেশিরভাগ ভোটকেন্দ্রে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে ভোটারদের।  

এদিকে প্রথমবার ইভিএম পদ্ধতিতে ভোট দিতে সমস্যায় পড়ছেন অনেকেই। আঙুলের ছাপ মিললে খুব অল্প সময়েই ভোট দিতে পারলেও বয়স্করা পড়ছেন বিপাকে। ছাপ না মেলায় অনেক ভোটারদের ফিরে যেতে হচ্ছে। দ্বিতীয় দফায় তাদের আসতে বলা হচ্ছে।  

সকাল সাড়ে ৮টার দিকে সরেজমিনে কাজিপুর উপজেলার বেরিপোটল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন। আসছেন নারী ভোটাররাও।  

১০ মিনিট চেষ্টার পরও আঙুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই ফিরে যাচ্ছেন বৃদ্ধ শাহজাহান আলী সরকার। তিনি বলেন, আঙুলের ছাপ মেলেনি, তাই বিকেলে ভোট দিতে আসতে বললেন।  

তবে একই কেন্দ্রে ভোটার জহুরুল ইসলাম, রোজিনা খাতুন ও টুবুলি বেগম বলেন, দুই মিনিটের মধ্যে আমাদের ভোট নেওয়া হয়ে গেছে। কোনো সমস্যা হয়নি।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. মোফাখারুল ইসলাম বলেন, সকাল থেকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে খুব সহজেই ভোটগ্রহণ করা যায়। তবে অনেক সময় আঙুলের ছাপ না মেলায় বয়স্কদের ভোটগ্রহণে দেরি হয়। তবে সেক্ষেত্রে দু’জন করে ইভিএম বিশেষজ্ঞ আছে, তারা সেটা দেখছেন। বেশি সমস্যা হলে উপজেলা নির্বাচন অফিসেও লোক রয়েছেন।  

কাজিপুর উপজেলার একটি পৌরসভা, ১২টি ইউনিয়ন ও সদরের ৫টি ইউনিয়ন নিয়ে সিরাজগঞ্জ-১ নির্বাচনী আসনে মোট ভোটার তিন লাখ ৬৮ হাজার ৭৬৪ জন।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।