ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

শিবচর পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
শিবচর পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত

মাদারীপুর: পৌর নির্বাচনে মাদারীপুর জেলার শিবচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আওলাদ হোসেন খান।  

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মেয়র পদে অন্য কোনো প্রার্থী না থাকায় আওয়ামী লীগের প্রার্থী (নৌকা প্রতীক) মো. আওলাদ হোসেন খানকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় শিবচর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মো. আওলাদ হোসেন খান একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। শুক্রবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে মেয়র পদে অন্য কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি বিজয়ী হয়েছেন। এ ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে সাতজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হওয়ায় এদিন তাদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। শিবচর পৌরসভায় শুধুমাত্র কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ পৌরসভায় মোট ভোটার রয়েছেন ১৭ হাজার ৯১৮ জন। ভোট কেন্দ্র রয়েছে নয়টি এবং বুথ রয়েছে ৪৮টি।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান বলেন, শিবচর পৌরসভা নির্বাচনে মেয়র পদে অন্য প্রার্থী না থাকায় আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী মো. আওলাদ হোসেন খানকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।