ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুমিল্লা-৭ ভোট: প্রাণ গোপালসহ ৪ জনের মনোনয়নপত্র জমা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
কুমিল্লা-৭ ভোট: প্রাণ গোপালসহ ৪ জনের মনোনয়নপত্র জমা

ঢাকা: আসন্ন কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনে অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তসহ চার প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালান শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কুমিল্লা-৭ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. প্রাণ গোপালসহ চারজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। একজন স্বতন্ত্র প্রার্থী আছেন। অন্য দুই প্রার্থীর একজন জাতীয় পার্টির, আরেকজন ন্যাশনাল আওয়ামী পার্টির।

এছাড়া নয়টি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে ২৫ জন ও একটি পৌরসভা নির্বাচনে পাঁচ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

ইসি ঘোষিত এসব নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই ১৪ সেপ্টেম্বর। বাছাইয়ের বিরুদ্ধে আপিল ১৫ থেকে ১৭ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ১৮ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৯ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২০ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ৭ অক্টোবর।
 
কুমিল্লা-৭ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রয়াত নেতা অধ্যাপক আলী আশরাফ গত ৩০ জুলাই মৃত্যুবরণ করলে কুমিল্লা-৭ আসনটি শূন্য হয়। সাবেক এ ডেপুটি স্পিকার পঞ্চমবারের মতো কুমিল্লা-৭ আসন থেকে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করছিলেন।

সংবিধান অনুযায়ী ২৭ অক্টোবরের মধ্যে এ আসনে নির্বাচন সম্পন্ন করার বাধ্যবাধকতা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।