ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

গোদাগাড়ী উপ-নির্বাচন: মেয়র পদে ৫ জনের মনোনয়ন দাখিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
গোদাগাড়ী উপ-নির্বাচন: মেয়র পদে ৫ জনের মনোনয়ন দাখিল

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেছেন।  

সোমবার (১৩ সেপ্টেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মোট পাঁচজন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

 

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় আগামী ১৯ সেপ্টেম্বর। আগামী ৭ অক্টোবর এই পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ সোমবার শেষ দিনে মনোনয়নপত্র দাখিল করেছেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অয়েজ উদ্দিন বিশ্বাস, স্বতন্ত্র প্রার্থী ও জেলা পরিষদের সদস্য রবিউল আলম, স্বতন্ত্র প্রার্থী ও পৌর বিএনপির সহ-সভাপতি গোলাম কিবরিয়া রুলু, স্বতন্ত্র প্রার্থী ও পৌরসভার সাবেক মেয়র জামায়াত নেতা আমিনুল ইসলাম, প্রয়াত মেয়র মনিরুল ইসলাম বাবুর স্ত্রী জান্নাতুল ফেরদৌস।

সকাল থেকে বিকেল পর্যন্ত উৎসবমুখোর পরিবেশে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে প্রার্থীরা নির্বাচন অফিসারের কার্যালয়ে গিয়ে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

রাজশাহীর গোদাগাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মশিউর রহমান জানান, গোদাগাড়ী পৌরসভার উপ-নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। এরপর ১৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন রয়েছে। মনোনয়নপত্র প্রত্যাহার শেষে আগামী ২০ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। ৭ অক্টোবর গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে ১৪ ফেব্রুয়ারির পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনিরুল ইসলাম বাবু দ্বিতীয়বারের মত গোদাগাড়ী পৌরমেয়র নির্বাচিত হন। কিন্তু গত ১৮ এপ্রিল ভারতের বেঙ্গালুরুতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এরপর রাজশাহীর গোদাগাড়ী পৌরমেয়রের পদটি শূন্য হয়।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa