ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সোনাগাজীতে ভোটকেন্দ্র থেকে ১৬ বহিরাগত আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
সোনাগাজীতে ভোটকেন্দ্র থেকে ১৬ বহিরাগত আটক

ফেনী: ফেনীর সোনাগাজী পৌর নির্বাচনের বিভিন্ন ভোটকেন্দ্রে অভিযান চালিয়ে ১৬ বহিরাগতকে আটক করেছে পুলিশ।

সোনাগাজী মডেল থানার পরিদর্শক (ওসি) সাজেদুল ইসলাম পলাশ জানান, আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে বিভিন্ন কেন্দ্র থেকে তাদের আটক করা হয়েছে।

আটকদের থানা হাজতে রাখা হয়েছে। তারা ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টা করে আসছিল।

সকাল ৮টা থেকে এ পৌর সভায় ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তা এ এম জহিরুল হায়াত বলেন, সুষ্ঠু-শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি। কোনো ধরনের অনিয়ম সহ্য করবো না। কেন্দ্রে কেন্দ্রে ম্যাজিস্ট্রেটরা থাকবেন। অনিয়ম দেখলেই তারা ব্যবস্থা নেবেন।  

ফেনী পুলিশ সুপার খোন্দকার নুরন্নবী জানান, মাঠে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর থাকবেন। সুষ্ঠু-শান্তিপূর্ণ ভোটের জন্য তারা কাজ করে যাবেন।

উপজেলা নির্বাচন অফিস জানায়, এ পৌরসভায় মেয়র পদে চারজন, সংরক্ষিত সাধারণ ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে চারজন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩ দশমিক ৫০ বর্গকিলোমিটারের ক শ্রেণির পৌরসভাটিতে মোট ভোটার ১৫ হাজার ৯৮৫ জন। এর মধ্যে নারী ভোটার ৭ হাজার ৮৫৮ ও পুরুষ ভোটার ৮ হাজার ১২৭ জন।  

সোনাগাজী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের একক প্রার্থী অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, ইসলামী আন্দোলনের হাত পাখা প্রতীকের হাফেজ হিজবুল্লাহ, স্বতন্ত্র মোবাইল প্রতীকে আবু নাছের ও জগ প্রতীকে শেখ সেলিম নির্বাচনে অংশ নিয়েছেন।

দেশের ১৬০টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ হচ্ছে সোমবার। একইসঙ্গে ভোট নেওয়া হচ্ছে নয়টি পৌরসভাতেও। তবে এরমধ্যে ৪৪টি ইউপির চেয়ারম্যান পদে ও তিন পৌরসভার মেয়র পদে একজন করে প্রার্থী হওয়ায় তারা বিজয়ী হয়েছেন। এসব জায়গায় চেয়ারম্যান ও মেয়র পদ বাদে অন্য পদগুলোতে ভোট নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।