ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

তৃতীয় ধাপের ইউপি ভোটে আপিল কর্তৃপক্ষ নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
তৃতীয় ধাপের ইউপি ভোটে আপিল কর্তৃপক্ষ নিয়োগ

ঢাকা: আসন্ন তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আপিল কর্তৃপক্ষ নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া অষ্টম ধাপের ১০ পৌর নির্বাচনের আপিল কর্তৃপক্ষও নিয়োগ দিয়েছে সংস্থাটি।

রিটার্নিং কর্মকর্তাদের কাছে সম্প্রতি ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমানের পাঠানো চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, রিটার্নিং কর্মকর্তা কারো মনোনয়নপত্র বৈধ বা অবৈধ ঘোষণা করলে তার বিরুদ্ধে আপিল করা যাবে আপিল কর্তৃপক্ষের কাছে। আপিল কর্তৃপক্ষ তিন দিনের মধ্যে তা নিষ্পত্তি করবেন।

ইউপি নির্বাচনের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা নির্বাচন কর্মকর্তা/জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভার ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসককে আপিল কর্তৃপক্ষ নিয়োগ করা হয়েছে।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৮ নভেম্বর দেশের ১ হাজার ৭টি ইউনিয়ন পরিষদে (ইউপি) তৃতীয় ধাপে এবং ১০টি পৌরসভায় অষ্টম ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর, আপিল দাখিলের শেষ সময় ৭ নভেম্বর, আপিল নিষ্পত্তির শেষ সময় ১০ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহার ১১ নভেম্বর।

ইতোমধ্যে প্রথম ধাপে ৩৬৯ ইউপিতে ভোটগ্রহণ করেছে ইসি।

পৌরসভার তালিকা
ইউপির তালিকা

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa