ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

ছেলের কোলে চড়ে ভোট দিলেন শতবর্ষী মা

শফিকুল ইসলাম খোকন, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
ছেলের কোলে চড়ে ভোট দিলেন শতবর্ষী মা ছেলের কোলে চড়ে ভোট কেন্দ্রে শতবর্ষী মা

পাথরঘাটা (বরগুনা): শতবর্ষ বয়স পেরিয়েছেন আগেই। বয়সের ভারে হাঁটতে পারেন না, দেখেন না চোখেও।

তবুও এসেছেন ভোট কেন্দ্রে নিজের ভোট দিতে। যানবাহন না থাকায় এক কিলোমিটার রাস্তা পেরিয়েছেন ছেলের কোলে চড়ে। নিজের নাগরিক অধিকার প্রয়োগ করতে এসেছেন পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা কুসুম রাণী।

কুসুম রানী বাংলানিউজকে বলেন, ভোটার হবার পর থেকে আমি কোনো ভোট বাদ দেইনি। এখন চোখে দেখি না, পারি না হাঁটতেও। তবুও ভোট দিতে এসেছি। আমার ছেলে কোলে করে নিয়ে এসেছে ও ছেলের বউ ভোট দিতে সাহায্য করেছে।

ছেলে কাকন মিত্র বলেন, ভোটের দিন রাস্তায় গাড়ি না চলায় এক কিলোমিটার পথ মাকে কোলে করেই নিয়ে এসেছি। এই বয়সে ভোট দিতে পেরে তিনি খুব খুশি।  

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টার  বরগুনা পাথরঘাটা উপজেলার পাথরঘাটা সদর, চরদুয়ানী, রায়হানপুর ও নাচনাপাড়া ইউনিয়নের ৩৬টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। এসব কেন্দ্রে শুধু মাত্র পাথরঘাটা সদর ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং যন্ত্রে (ইভিএম) ভোট অনুষ্ঠিত হয়েছে।  

পাথরঘাটায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে নির্বাচন কমিশন (ইসি) থেকে নেওয়া হয় ব্যাপক প্রস্তুতি। চারটি ইউনিয়নে আইন-শৃঙ্খলা রক্ষায় তিন প্লাটুন করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। এছাড়াও প্রতিটি কেন্দ্রে পাঁচজন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করেছেন। চারটি ইউনিয়নে চেয়ারম্যান পদে নয়জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৪৪ জন এবং সাধারণ সদস্য পুরুষ পদে ১৩৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa