ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

নৌকা ডুবিয়ে সাহাপুরের চেয়ারম্যান বাবু

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
নৌকা ডুবিয়ে সাহাপুরের চেয়ারম্যান বাবু

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এমলাক হোসেন বাবু বিজয়ী হয়েছেন।

এমলাক হোসেন বাবু পেয়েছেন ১৩ হাজার ৪৪ ভোট এবং আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী আকাল উদ্দিন সরদার নৌকা প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৯৯৩ ভোট।

২ হাজার ৫১ ভোট বেশি পেয়ে নৌকার প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী এমলাক হোসেন বাবু জয়ী হয়েছেন।  

ঈশ্বরদী সাহাপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আকাল উদ্দিন সরদার এবং এমলাক হোসেন বাবু প্রাক্তন ইউপি চেয়ারম্যানে ছেলে।  

ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আকাল উদ্দিন সরদার এমলাক হোসেন বাবু স্বতন্ত্র প্রার্থী (মোটরসাইকেল) ইসলামী আন্দোলন বাংলাদেশ জামাল উদ্দিন সরদার (হাতপাখা) প্রতীকে নির্বাচন করেন।  

রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নে ৯টি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলে। ওই ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ৩৬ হাজার ৬২৬ ভোট। মোট ১৩টি ভোট কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। বৈধ ভোট সংগ্রহ হয় ২৫ হাজার ৮০৭ ভোট। বাতিল ভোটের সংখ্যা ছিল ৪৫।

ঈশ্বরদী উপজেলা রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা আশরাফুল হক বাংলানিউজকে জানান, শান্তিপূর্ণভাবে ঈশ্বরদী উপজেলার, সাহাপুর ইউনিয়নে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। প্রশাসনের কঠোর নিরাপত্তায় ভোট গ্রহণ হয়েছে। প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ইভিএমে ভোটের ফলাফল যে সঠিক হয়, মানুষের গণতান্ত্রিক মতামতের প্রতিফলন ঘটে নির্বাচন কমিশনের ওপর বিশ্বাস বেড়েছে যে, ইভিএমে স্বচ্ছ নির্বাচন হয়।  

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa