ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

নাসিক নির্বাচন

মনোনয়নপত্র কিনলেন কামাল ও সাখাওয়াত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
মনোনয়নপত্র কিনলেন কামাল ও সাখাওয়াত মনোনয়নপত্র হাতে কামাল ও সাখাওয়াত। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের মনোনয়নপত্র কিনলেন মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সাধারণ সম্পাদক এটিএম কামাল।

রোববার (৫ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কমিশন অফিস থেকে এ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা।

মনোনয়নপত্র নেওয়ার পর সাখাওয়াত বাংলানিউজকে বলেন, আমি মনোনয়নপত্র নিয়েছি। নির্বাচনে মানুষ ভোট দিতে পারবে কিনা তা নিয়ে ভোটারদের শঙ্কা আছে। যদি মানুষ রায় দিতে পারে তবে, নারায়ণগঞ্জবাসী তাদের রায়ে আমাকে নির্বাচিত করবে ইনশাআল্লাহ।

মনোনয়নপত্র নিয়ে বের হয়ে এটিএম কামাল বলেন, আমার দলের পক্ষ থেকে নির্বাচনে না গেলে আমি স্বতন্ত্র নির্বাচন করবো। দেশে নির্বাচন ব্যবস্থা শেষ করে দিয়েছে এই আওয়ামী লীগ। তবুও আমি নির্বাচনে টেস্ট কেস হিসেবে অংশ নিচ্ছি যদি মানুষ তাদের রায় দিতে পারেন তবে মানুষ পরিবর্তনের পক্ষে রায় দেবে।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৫ ডিসেম্বর। ২০ ডিসেম্বর বাছাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর। ভোটগ্রহণ ১৬ জানুয়ারি।  

২০১১ সালে সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর এটি হচ্ছে তৃতীয় নির্বাচন। প্রথমবার ৯টি ওয়ার্ডে ইভিএমে, বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হয়। ২০১৬ সালে সব কেন্দ্রে ব্যালট পেপারে এবং এবার ভোট হবে ইভিএমে। প্রথমবার নির্দলীয় প্রতীকে ভোট হয় এ সিটিতে। দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন চালুর পর এটি দ্বিতীয় নির্বাচন হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa