ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

শনিবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মার্চ ২, ২০২২
শনিবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন সিইসি সিইসি কাজী হাবিবুল আউয়াল

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে শনিবার (৫ মার্চ) টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও চার নির্বাচন কমিশনার।

নির্বাচন কমিশনের (ইসি) সংস্থাপন শাখার উপ-সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে বিষয়টি জানা গেছে।



এতে উল্লেখ করা হয়েছে, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান, বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর ও মো. আনিছুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন। এজন্য তারা আগামী শনিবার গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া উপজেলা সফর করবেন।

সিইসি ও নির্বাচন কমিশন সচিবালয় থেকে সড়কপথে, সরকারি গাড়িযোগে ওই দিন সকাল সাড়ে ৭টায় গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া উপজেলার উদ্দেশ্যে যাত্রা (মাওয়া ফেরি ঘাট হয়ে) করবেন।

দুপুর ১২টায় তারা শ্রদ্ধা নিবেদন শেষে জুমার নামাজ আদায়ের পর আড়াইটায় ঢাকায় উদ্দেশ্যে রওয়ানা দেবেন।  

নির্বাচন কমিশন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে উপস্থিতি ও শ্রদ্ধা নিবেদনের সময় ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার কমিশনের সঙ্গে উপস্থিত থাকবেন।
এর আগে ৩ ও ৪ মার্চ, দুই দিনের কর্মসূচি ঠিক করা হলেও বুধবার (২ মার্চ) তা বাতিল করে নতুন এ অফিস আদেশ জারি করা হয়েছে।

এদিকে সফরের নিরাপত্তা বিধানের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের মহাপরিদর্শকসহ সংশ্লিষ্ট সবাইকে চিঠিও দিয়েছে নির্বাচন কমিশন।

গত ২৬ ফেব্রুয়ারি বর্তমান কমিশন নিয়োগ পাওয়ার পর ২৭ ফেব্রুয়ারি শপথ নিয়ে প্রথম অফিস করেন ২৮ ফেব্রুয়ারি।

ওই দিন বিকেলে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর ১ মার্চ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।