ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সুশীল সমাজের সঙ্গে ইসির সংলাপ ২২ মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
সুশীল সমাজের সঙ্গে ইসির সংলাপ ২২ মার্চ

ঢাকা: আগামী ২২ মার্চ সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসবে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে ৪০ বিশিষ্ট নাগরিককে আমন্ত্রণ জানাতে চিঠি প্রস্তুত করা হচ্ছে।

ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজামান জানিয়েছেন, ওইদিন বেলা ১১টায় বৈঠকটি অনুষ্ঠিত হতে পারে। আগামী মঙ্গলবার (১৫ মার্চ) আমন্ত্রণপত্র পাঠানো হবে।

জানা গেছে, স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, সুশাসনের জন্য নাগরিক-সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, সাবেক সচিব আবু আলম মো. শহিদ খানসহ ৪০ জনকে আমন্ত্রণ জানানো হবে।

গত ১৩ মার্চ ৩০ শিক্ষাবিদের সঙ্গে সংলাপের আয়োজন করেছিল ইসি, যদিও উপস্থিত ছিলেন ১৩ জন। তারা দলগুলোকে আস্থায় আনার উদ্যোগ গ্রহণ, ভোটার ও বিশেষজ্ঞদের মতামত নিয়ে ইভিএম ব্যবহার, দলগুলোর সব স্তরের কমিটিতে ৩৩ শতাংশ নারী সদস্য পদ পূরণে ব্যবস্থা গ্রহণ, ইসির নিজস্ব কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ, নির্বাচনের সময় আইন-শৃঙ্খলা বাহিনীগুলোকে ইসির অধীন রাখাসহ একগুচ্ছ সুপারিশ করেন।

আগামী ৩০ মার্চ গণমাধ্যমের সঙ্গে সংলাপে বসতে পারে ইসি। এরপর নারী নেত্রী ও দলগুলোর সঙ্গে ধারাবাহিকভাবে বৈঠকে বসতে পারে। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সংলাপের আয়োজন করছে সংস্থাটি।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।