ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ওমরা করতে যাচ্ছেন নির্বাচন কমিশনার আনিছুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
ওমরা করতে যাচ্ছেন নির্বাচন কমিশনার আনিছুর

ঢাকা: পবিত্র ওমরা হজ পালন করতে সৌদি আরব যাচ্ছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। আগামী ২১ মার্চ দেশটির উদ্দেশে রওনা দেবেন তিনি, ফিরবেন ২৬ মার্চ।

ইসির উপ-সচিব মো. শাহ আলম সোমবার (১৪ মার্চ) এ সংক্রান্ত চিঠি চিফ অ্যাকিউন্টস অ্যান্ড ফাইন্যান্স অফিসারের কাছে পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, এটি একটি ব্যক্তিগত সফর। নির্বাচন কমিশনারের সঙ্গে তার সহধর্মীনি সালমা সুলতানাও সফর করবেন। এতে সব ব্যয় মো. আনিছুর রহমান নিজেই বহন করবেন।

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন গত ২৬ ফেব্রুয়ারি নিয়োগ পেয়ে শপথ নেয় ২৭ ফেব্রুয়ারি। আর ২৮ ফেব্রুয়ারি থেকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনাররা অফিস করছেন। দায়িত্ব নেওয়ার পর পাঁচ সদস্যের কমিশনের আনিছুর রহমানই প্রথম দেশের বাইরে যাচ্ছেন।

বর্তমান কমিশন দায়িত্ব নিয়ে বিভিন্ন মহলের সঙ্গে সংলাপ শুরু করেছে। ইতোমধ্যে ১৩ মার্চ শিক্ষাবিদদের সঙ্গে বৈঠক করেছে সংস্থাটি। আগামী ২২ মার্চ সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের আয়োজন করা হয়েছে। ৩০ মার্চ গণমাধ্যমের সঙ্গেও বসবে ইসি। এরপর নারী নেত্রী বা রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিকভাবে সংলাপ করবে সংস্থাটি। এতে ২২ মার্চের সংলাপে সঙ্গত কারণেই উপস্থিত থাকছেন না আনিছুর রহমান।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।