ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

আঙুল না থাকায় ভোট দিতে পারলেন না তিনি!

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
আঙুল না থাকায় ভোট দিতে পারলেন না তিনি! আশরাফুল

জামালপুর: বাংলাদেশের নাগরিক ও ভোটার তালিকায় নাম থাকার পরও দুর্ঘটনায় আঙ্গুল হারানোর কারণে ভোট দিতে পারলেন না আশরাফুল। ইভিএমে বারবার চেষ্টা করেও কোনো লাভ হয়নি।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দেওয়ানগঞ্জ উপজেলার পাররাম রামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে তারাটিয়া আলহাজ্ব লাল মামুদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আশরাফুল ওই ইউনিয়নের দক্ষিণ মোয়ামারী গ্রামের আলতুল আলমের ছেলে।

এদিকে নিজের ভোট দিতে না পারায় ক্ষোভ প্রকাশ করে আশরাফুল বলেন, আমি বাংলাদেশের নাগরিক, ভোটার তালিকায় আমার নামও রয়েছে, ইভিএমের তেলেসমাতিতে আমি আমার ভোটাধিকার প্রয়োগ করতে পারলাম না।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জানান, জাতীয় পরিচয় পত্রের নাম্বার প্রবেশ করার সঙ্গে সঙ্গে ফিংগার প্রিন্ট দিলেই কেবল ইভিএম মেশিন ভোট দেওয়ার উপযুক্ত হয়, কিন্তু তার ডান পার্শ্বের দুটি আঙুল কাটা থাকায় ফিংগার নেওয়া সম্ভব হয়নি। ফলে তিনি ভোট দিতে পারেননি।

তিনি আরও বলেন, নির্বাচন কর্মকর্তার সঙ্গে এ নিয়ে যোগাযোগ করা হচ্ছে। ম্যানুয়ালভাবে তাকে ভোট দেওয়ার ব্যবস্থা করে দেওয়া হবে।

এদিকে আঙুলের সঙ্গে না মিল হওয়ায় অনেক ভোটার ভোট না দিয়েই ফেরত গেছেন।

ইভিএমে শুরু হওয়া ভোট গ্রহণে ধীরগতি হলেও সকাল থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে ভোটারদের মধ্যে ধীর ভোট নেওয়ার অভিযোগ রয়েছে। এদিকে নির্বাচনকে ঘিরে বিপুল পরিমাণ অনসার, র‌্যাব, পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৫টি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট রয়েছে। এই ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২৮ হাজার। এদের মধে পুরুষ ১৪ হাজার ৪১ জন ও মহিলা ১৩ হাজার ৯৬৯ জন।

নির্বাচনে মোট ভোট কক্ষের সংখ্যা ৯১টি। চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত আসনে ১৫ ও সাধারণ আসনে ৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।