ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

আন্তর্জাতিক নির্বাচন পর্যবেক্ষণ কর্মসূচিতে অংশ নিচ্ছে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
আন্তর্জাতিক নির্বাচন পর্যবেক্ষণ কর্মসূচিতে অংশ নিচ্ছে ইসি

ঢাকা: আন্তর্জাতিক নির্বাচন পর্যবেক্ষণ (আইইওপি) কর্মসূচিতে অংশ নিচ্ছে বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশনার আনিছুর রহমান কমিশনের পক্ষ থেকে কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

ইসির উপ-সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স অফিসারকে পাঠানো এক চিঠি থেকে বিষয়টি জানা গেছে।

এতে উল্লেখ করা হয়েছে, অ্যাসোসিয়েশন অব এশিয়ার ইলেকশন অথরিটিজ (এএইএ)-এর বোর্ড মিটিং ও আইইওপি-এ অংশগ্রহণের জন্য আগামী ৬ থেকে ১১ মে ফিলিপাইনে সফর করবেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান। এজন্য তিনি আগামী ৫ মে ঢাকা ত্যাগ করবেন এবং দেশে ফিরবেন ১১ মে। এ সফর অফিস ডিউটি হিসেবে গণ্য হবে।

আনিছুর রহমানের মেনিলায় অবস্থানকালে হোটেল ও অন্যান্য ব্যয় ফিলিপাইনের নির্বাচন কমিশন বহন করবেন। আর বিমান ভাড়া দেবে বাংলাদেশ নির্বাচন কমিশন।

আনিছুর রহমান দায়িত্বে বসার পরপরই সম্প্রতি ওমরা করে আসেন সৌদি আবর থেকে। গত ২১ মার্চ সন্ধ্যায় হজের উদ্দেশে ঢাকা ত্যাগ করে ওমরা পালন শেষে ২৭ মার্চ দেশে ফেরেন তিনি। ওই সফর তার ব্যক্তিগত সফর ছিল, সঙ্গে নিয়েছিলেন সহধর্মিনী সালমা সুলতানাকেও।

গত ২৬ ফেব্রুয়ারি কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনকে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ২৭ ফেব্রুয়ারি তারা শপথ নিয়ে ২৮ ফেব্রুয়ারি থেকে অফিস শুরু করেন। কমিশনে দায়িত্ব নেওয়ার পর পাঁচ সদস্যের কমিশনের মধ্যে আনিছুর রহমান প্রথম দেশের বাইরে গেছেন।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।