ঢাকা, রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

নির্বাচন ও ইসি

কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীকে পিটিয়ে মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মে ১৭, ২০২২
কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীকে পিটিয়ে মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগ

মাদারীপুর: মাদারীপুর জেলার কালকিনি উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থীকে পিটিয়ে তার মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৭ মে) বিকেল সাড়ে ৪টার দিকে কালকিনি উপজেলার নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

এ সময় স্বতন্ত্র প্রার্থী ও তার স্ত্রী, পূর্ব এনায়েতনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রেহানা পারভীনসহ আহত হয়েছেন চারজন। এছাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা দীপক বিশ্বাসও আহত হন।

জানা গেছে, কালকিনির পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নেয়ামুল আকন মনোনয়নপত্র জমা দিতে প্রস্তাবকারী ও সর্মথকদের নিয়ে উপজেলা নির্বাচন কার্যালয়ে যাচ্ছিলেন। এ সময় পুলিশের উপস্থিতিতে তাদের ওপর হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। হামলাকারীদের বাধা দিতে গেলে নেয়ামুল আকন, তার স্ত্রীসহ আরও দুই সমর্থক আহত হন।

হামলার সময় তারা স্বতন্ত্র প্রার্থীর মনোয়নপত্র, ভোটার কার্ড ও প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নেন। আহতদের মাদারীপুর সদর হাসপাতাল ও ঢাকা মেডিক্যালে পাঠানো হয়েছে।

ঘটনার পরে উপজেলা চত্ত্বরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অতিরিক্ত পুলিশ ও গোয়েন্দা পুলিশ এসে পরিরিস্থি নিয়ন্ত্রণে আনে। পরে পুরো বিষয়টি নির্বাচন কমিশনে লিখিতভাবে জানান নির্বাচন কর্মকর্তা।  

বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি কালকিনি থানা পুলিশ।

এদিকে সীমানা জটিলতা নিয়ে সমস্যা থাকায় আগামী ১৫ জুন পূর্ব এনায়েতনগর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু হামলার ঘটনায় নির্বাচন স্থগিত করে দেয় নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, মে ১৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa